logo
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২২ ১৮:৩২
হেইন্সের দলে ফিরেছেন রোচ
ক্রীড়া ডেস্ক

হেইন্সের দলে ফিরেছেন রোচ

দায়িত্ব নেওয়ার পর প্রথমবারের মতো দল ঘোষণা করেছেন ওয়েস্ট ইন্ডিজের কোচ ডেসমন্ড হেইন্স। প্রথমবারেই তিনি দলে ডেকেছেন দীর্ঘদিন দলের বাইরে থাকা পেসার কেমার রোচকে। প্রায় আড়াই বছর দলের বাইরে রয়েছেন রোচ। আগামী মাসে ভারতের বিপক্ষে অনুষ্ঠিতব্য সিরিজের জন্য দল ঘোষণা করেছেন হেইন্স। রজার হারপারের স্থলাভিষিক্ত হয়েছেন হেইন্স। চলতি মাসে উইন্ডিজ ক্রিকেটে বড় অঘটন ঘটেছে। আয়ারল্যান্ডের কাছে তিন ম্যাচের সিরিজে ১-২ ব্যবধানে হেরেছে তারা। এ দলটিতেই ব্যাপক পরিবর্তন এনেছেন হেইন্স। দলে ৬টি পরিবর্তন হয়েছে। দল থেকে বাদ পড়েছেন রোস্টন চেস ও জাস্টিন গ্রিভেস।

করোনা থেকে মুক্তি পেয়ে দলে ফিরেছেন ফ্যাবিয়ান অ্যালেন। তাকে জায়গা দিতে সরে যেতে হয়েছে গুডাকেশ মতিকে। এছাড়া এনক্রুমাহ বোনের, ড্যারেন ব্রাভো ও ব্রান্ডন কিং ফিরেছেন। তাদের অন্তর্ভুক্তিতে দলের ব্যাটিং লাইন শক্তিশালী হয়েছে। রোচ অবশ্য ২০১৯ সালের পর আর খেলেননি। এ সময়ে তিনি প্রথম শ্রেণির ম্যাচও খেলেননি। তবে তাকে দলে নেওয়ার কারণ হিসেবে হেইন্স বলেন, প্রতিপক্ষ শিবিরে শুরুতে আঘাত হানতেই তাকে দলে নেওয়া হয়েছে। তিনি বলেন, কেমার আমাদের দলের অন্যতম সেরা ফাস্ট বোলার। ইনিংসের শুরুতে আমাদের উইকেট দরকার। তাছাড়া তার ইকোনমি রেটও ভালো। ভারত সফরে ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। ৬, ৯ ও ১১ ফেব্রুয়ারি ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে। সফরে উইন্ডিজ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে। এ তিনটি ম্যাচ ১৬, ১৮ ও ২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। তিনটি ম্যাচই কলকাতায় হবে।

উইন্ডিজ ওয়ানডে দল : কাইরন পোলার্ড (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, এনক্রুমাহ বোনের, ড্যারেন ব্রাভো, শামারহ ব্রুকস, জ্যাসন হোল্ডার, শাই হোপ, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রান্ডন কিং, নিকোলাস পুরান, কেমার রোচ, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ ও হেইডেন ওয়ালশ জুনিয়র।