logo
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২২ ১৮:৩৯
মারমুখী ব্যাটিংয়ে সাকিব
ক্রীড়া প্রতিবেদক

মারমুখী ব্যাটিংয়ে সাকিব

বল হাতে পুরোনো সাকিবকে দেখা গেলেও, ব্যাটিংয়ে বিবর্ণ। আর সেটা চলমান বিপিএলে খুব স্পষ্ট। শুক্রবার থেকে শুরু হচ্ছে বিপিএলের চট্টগ্রাম পর্ব। আগামীকাল ম্যাচ রয়েছে সাকিবের ফরচুন বরিশালের। তার আগে গতকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মারমুখী ব্যাটিংয়ের প্র্যাকটিস দেখা গেল তারকা এ অলরাউন্ডারের।

বিপিএলে তিনটি ম্যাচ খেলে ফেললেও হাসেনি সাকিবের ব্যাট। প্রথম ম্যাচে ১৩ রান। পরের দুই ম্যাচে করেন যথাক্রমে ২৩ ও ১ রান। তাই সাকিবের তাড়া এবার অন্য সময়ের চেয়ে আলাদা। দলের অনুশীলনের ঘণ্টাখানেক আগেই চট্টগ্রামের সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হাজির হয়ে ব্যাট হাতে ঘাম ঝরাতে দেখা গেল অভিজ্ঞ এ ক্রিকেটারকে। সকাল পৌনে ১০টায় থ্রোয়ার রমজান আলী এবং বরিশালের সহকারী কোচ আশিকুর রহমানকে নিয়ে নেটে ব্যাটিং শুরু করেন সাকিব। তখনো দলের বাকি সদস্যরা মাঠে এসে পৌঁছাননি। ব্যাটিং অনুশীলনের শুরুতে কঠিন সময়ই গেছে তার। প্রথম আধা ঘণ্টায় থ্রোয়ার রজমানের বেশিরভাগ ডেলিভারি সামলাতে পারেননি সাকিব। আশিকের ডেলিভারির বিপক্ষেও নড়বড়ে ছিলেন অভিজ্ঞ এ ব্যাটসম্যান। একপর্যায়ে গিয়ে মেজাজ হারাতে দেখা যায়। ব্যাটে-বলে না করতে পারায় সাকিবের চোখে-মুখে বিরক্তি ভাব ছিল স্পষ্ট।

৩০ মিনিট ব্যাটিংয়ের পর কিছুটা সময় জিরিয়ে নেন সাকিব। এরপর যখন সাকিব নেটে ফেরেন, তখন পুরোপুরি অন্য চেহারায় দেখা যায় তাকে। পাওয়ার হিটিংয়ের অনুশীলনে মিড উইকেট, লং-অন এবং লং-অফের ওপর দিয়ে দারুণ কিছু শটস খেলেন সাকিব। এরপর রমজান-আশিকের থ্রোয়িংয়ের বিপক্ষেই দাপুটে ব্যাটিং করে যেতে থাকেন বাংলাদেশ অলরাউন্ডার। দারুণ এক সেশনের পর আবারও বিরতি নেন সাকিব। ততক্ষণে বরিশালের ক্রিকেটাররাও মাঠে হাজির হয়ে গেছেন। এ সময় সতীর্থদের সঙ্গে আড্ডা, ফোন চালিয়ে সময় কাটে তার। মনে হয়েছিল সাকিবের অনুশীলন পর্ব হয়তো শেষ। কিন্তু দলের অনুশীলন শুরু হতেই ফুটবল খেলায় যোগ দেন তিনি।