logo
আপডেট : ২৮ জানুয়ারি, ২০২২ ১৮:১৫
চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট সম্পন্ন, চলছে গণনা
নিজস্ব প্রতিবেদক

চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট সম্পন্ন, চলছে গণনা

নির্বাচনী মাঠে দুটি আলাদা প্যানেলের হয়েও আনন্দে মাতেন ইলিয়াস কাঞ্চন আর অঞ্জনা রহমান

কঠোর নিরাপত্তার ভেতরেই আনন্দ উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ। শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয়েছে সন্ধ্যা সাড়ে পাঁচটায়। 

এরপর খানিকটা বিরতি দিয়ে শুরু হয়েছে ভোট গণনা। প্রতিদ্বন্দ্বী বিভিন্ন প্রার্থী ও নির্বাচন কমিশন সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

নির্বাচনে জয়ের আশাবাদ জানিয়েছে দুই পক্ষই।

সকাল থেকেই বিএফডিসিতে নির্বাচনকে কেন্দ্র করে নবীন-প্রবীণ শিল্পীদের পদচারণায় মুখর ছিল এফডিসি।

তবে ভোট দেওয়ার পাশাপাশি বহুদিন পর সহকর্মীদের সঙ্গে দেখা হওয়ার আনন্দটাকেই বড় করে দেখছেন শিল্পীরা। বলা যায়, এ সুযোগ সিংহভাগ শিল্পীই হাতছাড়া করতে চাননি। যে কারণে নির্বাচন উপলক্ষে আনন্দের ঢেউ বয়ে যাচ্ছে বিএফডিসিজুড়ে।

নির্বাচনে ভিন্ন ভিন্ন প্রার্থীর হয়ে প্রচারণা চালালেও প্রত্যেকে একে অন্যের খবর নেন, কুশল বিনিময় করেন দিনভর। এরমধ্যেই জমে ওঠে শিল্পীদের মিলনমেলা। ভোটের লাইনে দাঁড়িয়ে গান গাইতে দেখা যায় শিল্পীদের। গান গাইলেন সভাপতি প্রার্থী অভিনেতা ইলিয়াস কাঞ্চনও।

বিকেলে মজার ছলে ‘এ জীবন তোমাকে দিলাম বন্ধু, তুমি শুধু ভালোবাসা দিও বন্ধু’ গানটি সুরে সুরে গাইলেন ইলিয়াস কাঞ্চনসহ তার সঙ্গে থাকা অন্যান্য শিল্পীরা। এ সময় উপস্থিত তারকারা হাসিঠাট্টায় মেতে ওঠেন।

এবারে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া গেছে প্রথম থেকেই। লড়াইও হয়েছে। ভোট গননা শেষে রাতে ফলাফল জানানো হবে। এমনটাই জানা যায় নির্বাচন কমিশন থেকে।

সকাল থেকে প্রত্যেক ব্যক্তিকে কার্ড দেখিয়ে প্রবেশ করানো হয়েছে। এমন নিরাপত্তাব্যবস্থায় এফডিসিতে প্রবেশকে যুদ্ধের সঙ্গে তুলনা করেছেন সভাপতি পদপ্রার্থী অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

এরই মধ্যে ৯টা ১৬ মিনিটে প্রথম নিজের ভোট প্রদান করেছেন বলে উপস্থিত গণমাধ্যমকর্মীদের জানিয়েছেন ইলিয়াস কাঞ্চন।

অন্যদিকে আরেক সভাপতি পদপ্রার্থী অভিনেতা মিশা সওদাগর কিছুক্ষণ পর ভোট প্রদান করবেন বলে জানিয়েছেন। সকালে ভোরের উপস্থিতি কম দেখা গেলেও দুপরে বেড়েছে ভোটারের সংখ্যা।

এবারের নির্বাচনে সভাপতি পদে অভিনেতা মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খান একই প্যানেল থেকে নির্বাচন করছেন।

অন্যদিকে সভাপতি পদে অভিনেতা ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে চিত্রনায়িকা নিপুণ আক্তার একই প্যানেল থেকে নির্বাচন করছেন। দুই প্যানেলই জয়ের ব্যাপারে এখনো পযর্ন্ত শতভাগ আশাবাদী।