logo
আপডেট : ২৯ জানুয়ারি, ২০২২ ২২:২৭
এক্সপ্রেসওয়েতে উদ্ধারকারীদের ওপর উঠে গেল বাস, নিহত ৪
মাদারীপুর প্রতিনিধি

এক্সপ্রেসওয়েতে উদ্ধারকারীদের ওপর উঠে গেল বাস, নিহত ৪

মাদারীপুর

মাদারীপুর জেলার শিবচরের ভাঙ্গা-ঢাকা এক্সপ্রেসওয়ের হাজী শরিয়তউল্লাহ সেতু সংলগ্ন সড়কে প্রথমে ঢাকাগামী একটি প্রাইভেটকারের সঙ্গে গ্রামীণ পরিবহনের একটি বাসের সংঘর্ষ হয়। এতে একজন নিহত হন। দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয়রা গিয়ে দুর্ঘটনাকবলিত প্রাইভেটকার থেকে যাত্রীদের উদ্ধার করতে যায়। সেসময় ঢাকাগামী অপর একটি যাত্রীবাহী বাস উদ্ধাররত স্থানীয়দের চাপা দিলে আরো তিনজনের মৃত্যু হয়। শনিবার (২৯ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

নিহতেরা হলেন- মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া এলাকার মো.খলিল মাতুব্বর (৫৮), শিবচর উপজেলার বাচামারা ফেলু হাজীর কান্দি গ্রামের মোস্তফা শিকদার (৫৮), একই এলাকার রোকেয়া বেগম (৪০), শিবচরের মাদবরের এলাকার মো. লিটু (৪০)।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এক্সপ্রেসওয়ের বাঁচামারা এলাকায় মাদারীপুর থেকে ঢাকাগামী একটি প্রাইভেটকারকে পেছন দিক থেকে গ্রামীণ পরিবহনের একটি বাস ধাক্কা দেয়। এসময় প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে গেলে ঘটনাস্থলেই খলিলের মৃত্যু হয়। খবর পেয়ে স্থানীয়রা দ্রুত এগিয়ে এসে তাদের উদ্ধার করতে থাকে। এমন সময় গোপালগঞ্জ থেকে আসা এক যাত্রীবাহী পরিবহন স্থানীয়দের উপর উঠিয়ে দিলে ঘটনাস্থলেই তিনজন মারা যান।

গুরুতর আহত হন প্রাইভেটকার চালক আশিকুর রহমান ও তার মা শিরিয়া বেগম। শিরিয়া বেগমকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেলে পাঠানো হয়েছে ও আশিকুরকে উদ্ধার করে শিবচরের পাচ্চর রয়েল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রাইভেটকার চালক আশিকুর বলেন,আমি মাদারীপুর থেকে ঢাকা যাচ্ছিলাম পিছন থেকে একটি গাড়ি ধাক্কা দেয়। পরে আরো একটি গাড়ি আমাদের গাড়ি ও স্থানীয় লোকজনের উপর উঠিয়ে দেয়।

শিবচর হাইওয়ে পুলিশ জানিয়েছে, প্রাইভেটকারের সাথে গ্রামীণ পরিবহনের বাসের দুর্ঘটনাটি প্রথম ঘটে। স্থানীয়রা উদ্ধার করতে এলে তাদের অন্য একটি বাস চাপা দেয়। গ্রামীন পরিবহনের বাসটি আটক করা হলেও অপর যাত্রীবাহী বাসটি তাৎক্ষনাৎ আটক করা সম্ভব হয়নি।

শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শাখাওয়াত হোসেন জানান, ‘খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে।'