logo
আপডেট : ৩০ জানুয়ারি, ২০২২ ১৬:০৫
৬ বছর পর হল সম্মেলনে ঢাবি ছাত্রলীগ
নিজস্ব প্রতিবেদক

৬ বছর পর হল সম্মেলনে ঢাবি ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মাঠে সব হলের স্বতন্ত্র পতাকা ওড়ানোর মাধ্যমে সম্মেলনের কার্যক্রম শুরু হয়। ছবি- ছাত্রলীগের ফেসবুক পেইজ থেকে নেওয়া

দীর্ঘ ছয় বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের হল সম্মেলন শুরু হয়েছে রোববার (৩০ জানুয়ারি)।

এদিন বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মাঠে সব হলের স্বতন্ত্র পতাকা ওড়ানোর মাধ্যমে সম্মেলনের কার্যক্রম শুরু হয়। এরপর বাংলাদেশের জাতীয় সঙ্গীত এবং ছাত্রলীগের নিজস্ব সংগীত পরিবেশিত হয়।

করোনা পরিস্থিতিতে সীমিত আকারে শুধু সব হলের পদপ্রত্যাশী ও আমন্ত্রিত অতিথিদের নিয়ে হচ্ছে হল সম্মেলন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উপস্থিত থাকার কথা ছিল। তিনি অসুস্থ থাকায় সম্মেলনে উপস্থিত হতে পারেননি।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম, সাংগঠনিক সম্পাদক এবি এম মোজাম্মেল হক, ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

সর্বশেষ ২০১৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল সম্মেলন হয়। ২০১৮ সালে এই সম্মেলন হওয়ার কথা থাকলেও নানা কারণে তা আটকে ছিল।

সম্প্রতি কয়েক দফায় তারিখ নির্ধারণ করা হলেও শেষ পর্যন্ত সম্মেলন হয়নি। সর্বশেষ গত ১৫ জানুয়ারি রোববার ৩০ জানুয়ারি সম্মেলনের ঘোষণা দেয়া হয়। এরপর ঢাবি ছাত্রলীগের নেতাকর্মীরা সব হলে সম্মেলন উপলক্ষে 'কর্মী সমাবেশ' করেন।

এই সম্মেলন উপলক্ষে শনিবার (২৯ জানুয়ারি) বিশেষ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সাফ জানিয়ে দেন, আগে খারাপ ইতিহাস আছে, অভিযোগ রয়েছে, কোনো ধরনের মামলা রয়েছে, সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি কার্যক্রমের সঙ্গে জড়িত এবং ছাত্রত্বহীন কেউ ছাত্রলীগের হল কমিটির নেতৃত্ব পাবেন না।

তারা বলেন, বঙ্গবন্ধুর আদর্শ এবং দেশরত্ন শেখ হাসিনার রূপকল্প যারা বাস্তবায়ন করবে, সংগঠনকে যারা ধারণ করবে তারাই স্থান পাবে। এখানে উড়ে এসে জুড়ে বসার সুযোগ নেই।