logo
আপডেট : ৩ ফেব্রুয়ারি, ২০২২ ১৬:৫৩
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল ২১ ফেব্রুয়ারি পর্যন্ত
নিজস্ব প্রতিবেদক

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল ২১ ফেব্রুয়ারি পর্যন্ত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

নতুন বছরে দুই দফার বিধি নিষেধে এক মাস বন্ধের নির্দেশনা পেলো দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। দেশে করোনাভাইরাসের অব্যাহত বিস্তারের কারণে সরকার এ নির্দেশনা দিয়েছে। এর ফলে স্কুলের শিক্ষার্থীরা নতুন বই হাতে পেলেও সশরীরে ক্লাসে গিয়ে পড়াশোনার উপায় নেই তাদের। তবে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকছে না। চলবে আগের মতোই অনলাইনে ক্লাস ও টিউটোরিয়াল।

দেশে করোনাভাইরাসের বিস্তার ঘটায় ও করোনায় মৃত্যুর উর্ধ্বগতি না কমায় গত ২৩ জানুয়ারি মন্ত্রিপরিষদ প্রথমে দুই সপ্তাহের জন্য বিধিনিষেধ জারি করে। এসময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনাসহ সরকারি বেসরকারি অফিসগুলো অর্ধেক জনবলে চালানো, গণপরিবহনে নির্ধারিত সিটের বাইরে যাত্রী না নেওয়াসহ বিভিন্ন নির্দেশনা দেওয়া হয়। এই নির্দেশনা আরও ১৫দিনের জন্য বাড়াল সরকার। এই প্রজ্ঞাপনেই বেড়েছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়গুলোও বন্ধ রাখার নির্দেশনা। আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত এ ছুটি কার্যকর করা হবে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত এসব এই বিধিনিষেধ চালু থাকবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

গতকাল বুধবার শিক্ষামন্ত্রী দীপুমনিকে উদ্ধৃত করে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ বিষয়ে সাংবাদিকদের অবহিত করেছিলেন। আজ আনুষ্ঠানিক প্রজ্ঞাপন জারি করল মন্ত্রিপরিষদ।

তবে প্রজ্ঞাপন জারি করা হলেও সরকারি কর্মকর্তাদের মাঠে তেমন সক্রিয় দেখা যাচ্ছে না এমন অভিযোগ করছেন নানা মহলের পেশাজীবীরা।