logo
আপডেট : ৩ ফেব্রুয়ারি, ২০২২ ১৮:২০
প্রধানমন্ত্রীকে নিয়ে বিরূপ মন্তব্য
ফখরুল-আলালসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা
নারায়ণগঞ্জ প্রতিনিধি

ফখরুল-আলালসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিরূপ মন্তব্য করায় নারায়ণগঞ্জে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালসহ ১৫ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। ২২ ডিসেম্বর করা আবেদন বৃহস্পতিবার আমলে নেন আদালত।


গতকাল বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আহমেদের আদালত মামলাটি গ্রহণ করে শুনানি শেষে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন।


মামলার অন্য আসামিরা হলেন- ইশরাক হোসেন, চাকুরিচ্যুত মেজর দেলোয়ার হোসেন, নুরুল হক নুরু, মেজর (অব.) শহীদুল ইসলাম খান, নুরে ইলিয়াস রিপন, এম রহমান মাসুম, আতিকুর রহমান সবুজ, জাহাঙ্গীর আলম, রেজাউল করিম, ইলিয়াস মোল্লা, জাকির হোসেন, শেখ মো. তিতুমীর আকাশ ও সাংবাদিক ইলিয়াস হোসেন।


পুলিশের পরির্দশক আসাদুজ্জামান জানান, গত ২২ ডিসেম্বর জয়বাংলা মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আকরাম হোসেন বাদল বাদী হয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন করেন। মামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগ আনা হয়।


মামলায় প্রধান আসামি করা হয়েছে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শামসুর রহমানের আদালত মামলাটি গ্রহণ করে জেলা গোয়েন্দা পুলিশকে তদন্তের আদেশ দিয়েছেন।


মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল হুদা বলেন, ‘মোয়াজ্জেম হোসেন আলালসহ বিএনপি নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিরূপ মন্তব্য করেছিলেন। বিষয়টি একজন মুক্তিযোদ্ধা হিসেবে মেনে নিতে পারি না। মামলার বাদীও মানতে পারেনি। এ কারণে তিনি আদালতে মামলার আবেদন করেছেন। আজ আদালত মামলাটি গ্রহণ করেছেন।’