logo
আপডেট : ৩ ফেব্রুয়ারি, ২০২২ ১৮:৩০
পূর্ণ শক্তির দল পাকিস্তান সফর করবে: কামিন্স
ক্রীড়া ডেস্ক

পূর্ণ শক্তির দল পাকিস্তান সফর করবে: কামিন্স

নিরাপত্তার অজুহাতে দীর্ঘ ২৪ বছর পাকিস্তান সফর থেকে দূরে রয়েছে অস্ট্্েরলিয়া। পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় পাকিস্তান সফরে আসছে অস্ট্রেলিয়া। তবে অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের সবাই যে পুরোপুরি দুশ্চিন্তামুক্ত হয়ে পাকিস্তান সফরে আসছেন বা আসবেন তা কিন্তু নয়। তাদের কারো কারো মধ্যে এখনো আতঙ্ক কাজ করছে। তারপরও সেরা দল নিয়েই অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরে আসবে বলে প্রত্যাশা করা হচ্ছে। নিরাপত্তার কারণে কেউ যদি এ সফর থেকে দূরে থাকে তাহলে তার সংখ্যাটা খুবই নগণ্য।

সম্প্রতি পাকিস্তানে একটা হামলার ঘটনা ঘটেছে। আর সে ঘটনা থেকেই অস্ট্রেলিয়ার আসন্ন সফর বিষয়ে কিছুটা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তবে অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স বৃহস্পতিবার নিশ্চয়তা দিয়ে বলেছেন, এ সফর নিয়ে বেশির ভাগ খেলোয়াড়রাই দুশ্চিন্তামুক্ত রয়েছেন। কেউ যদি সফর এড়িয়ে যেতে চান তাহলে তার সংখ্যা খুব বেশি নয়।

কামিন্স আরো বলেন, ‘আমার বিশ্বাস আমরা পূর্ণ শক্তির দল নিয়েই পাকিস্তান সফরে যাব। তবে আমাদের আরো কিছু কাজ করতে হবে। আমরা সফর সম্পর্কে এরই মধ্যে বেশ কিছু তথ্য সংগ্রহ করেছি। যেসব তথ্য পেয়েছি তা সফরের জন্য ইতিবাচক। সফরের আগে প্রয়োজনীয় নিরাপত্তা বিষয়ক পরিস্থিতি পরীক্ষা-নিরীক্ষা এবং বায়োবাবল নিয়ে যে কাজ করা হয়েছে তা সন্তোষজনক। তবে এখন কেউ কেউ আরো বেশি তথ্য সংগ্রহের চেষ্টা করছে। কেউ কেউ একটু ইতস্তত করলে সবকিছু ঠিক আছে। যদি এ সফরে কেউ যেতে না চান তাহলে আমরা তাকে সমর্থন দেব। তার সিদ্ধান্তকে সমর্থন জানাব।

সফর শুরুর আগে অস্ট্রেলিয়া তিন সপ্তাহের সময় পাচ্ছে। আগামী ৩ মার্চ সফরে প্রথম টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। করাচিতে হবে এ ম্যাচ। তিন ম্যাচের এ সিরিজে অস্ট্রেলিয়া পরের দুটো টেস্ট খেলবে রাওয়ালপিন্ডি ও লাহোরে।
শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া পাকিস্তান সফরে এলে ২০১৯ সালের পর এটাই হবে তাদের প্রথম বিদেশ সফর। পাকিস্তান সফরের পর অস্ট্রেলিয়া শ্রীলঙ্কা ও ভারত সফর করবে। এ বছরের মাঝামাঝি সময়ে তারা শ্রীলঙ্কায় আসবে। আর আগামী বছরের শুরুতে ভারত সফর করবে তারা।

পাকিস্তান সফরের দল নির্বাচন সম্পর্কে কামিন্স বলেন, স্পিননির্ভর দল গঠন করা হবে কি-না সে ব্যাপারে নির্বাচকরা সিদ্ধান্ত নেবে। আমরা মনে হয়, এটা একটা কঠিন সিদ্ধান্ত হবে। আমাদের ১৫ সদস্যের একটা দল রয়েছে, যারা অ্যাশেজে ভালো করেছে। পাকিস্তানে কি ধরনের উইকেটে খেলা হবে সে ব্যাপারে আমি এখনো কিছু জানি না।’