logo
আপডেট : ৩ ফেব্রুয়ারি, ২০২২ ১৮:৩৫
ইংল্যান্ডের পাকিস্তান সফর বাতিল করা ঠিক হয়নি : অ্যালেক্স
ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ডের পাকিস্তান সফর বাতিল করা ঠিক হয়নি : অ্যালেক্স

শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার ঘটনাকে কেন্দ্র করে একটা সময় বিশ্ব ক্রিকেট থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছিল পাকিস্তান। অবস্থার অনেকটা উন্নতি হলেও অনেক দেশই অহেতুক পাকিস্তান সফর এড়িয়ে চলছে। তাদের মধ্যে ইংল্যান্ডও রয়েছে। অথচ সেই ইংল্যান্ডের খেলোয়াড়রা এখন পাকিস্তান সুপার লিগে খেলছে। তাদের একজন অ্যালেক্স হালেস। তার মতে, ইংল্যান্ড অহেতুক পাকিস্তান সফর বাতিল করেছে।

জিও টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে হালেস বলেন, গত অক্টোবরে ইংল্যান্ডের পাকিস্তান সফর বাতিলের সিদ্ধান্ত একেবারেই অনৈতিক ছিল। সফর এবং ক্রিকেট খেলার জন্য এটা দারুণ জায়গা। আমি এখানে পুরোপুরি নিরাপদবোধ করছি। যা হোক, সফরের বাতিলের সিদ্ধান্ত মোটেও সঠিক ছিল না। বিশেষ করে পাকিস্তান যেভাবে ইংল্যান্ডকে উপকার করেছিল তারপর ইংল্যান্ডের এমন আচরণ প্রত্যাশিত ছিল না। করোনার সময় পাকিস্তান ইংল্যান্ড সফর করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের বড় উপকার করেছিল। অথচ ইংল্যান্ডের পাকিস্তান সফর ছিল খুবই সংক্ষিপ্ত। শুধু মাত্র দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল। এ অবস্থায় সফর বাতিল করাটা ছিল অযৌক্তিক। দীর্ঘ বিরতির পর যখন পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা যখন ইংল্যান্ডের জন্য অপেক্ষা করছিল, ঠিক তখনই ইংল্যান্ড সফর বাতিলের কথা জানায়। তারা নিরাপত্তার অজুহাতে সফর শুরুর মাত্র কয়েকদিন আগে সফর বাতিল করে।

ইংল্যান্ডের যে সব ক্রিকেটার পাকিস্তান সফর করেছে তাদের মধ্যে অ্যালেক্স সবচেয়ে অভিজ্ঞ। তিনি বর্তমানে পাকিস্তান সুপার লিগে পঞ্চমবারের মতো খেলছেন। খেলছেন ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে। এরই মধ্যে তিনি একবার করাচি কিংসের হয়ে পিএসএল শিরোপা জয় করেছেন। পিএসএলে তার গড় রান ৪৪। স্ট্রাইকিং রেট ১৫০। ইসলামাবাদের হয়ে প্রথম ম্যাচে তিনি ৫৪ বলে ৮২ রানের ঝলমলে এক ইনিংস খেলেছেন। গত ১০ বছরে হালেসের তুলনায় পাকিস্তানে মাত্র দুজন ইংলিশ ক্রিকেটার বেশি ম্যাচ খেলেছেন। তারা হলেন সমিত প্যাটেল ও বিলাল সাফায়াত। হালেস বলেন, ‘আমি পাকিস্তান চার থেকে পাঁচ মৌসুম খেলছি। সবকিছু আমার কাছে স্বাভাবিকই মনে হয়েছে। যখনই আমি এখানে এসেছি প্রতিবারই এখানকার লোকজন আমাকে ভালোভাবে গ্রহণ করেছে। আর এখানকার ক্রিকেটটা সত্যিই উপভোগ্য। এখানকার মানুষ ক্রিকেট পাগল। সুতরাং এখানে ক্রিকেট খেলাটা দারুণ ব্যাপার। আমি এখানে পুরোপুরি নিরাপদবোধ করি। আমি এখানে ক্রিকেট খেলাটা উপভোগ করছি এবং যত বেশি সম্ভব রান করছি।’