logo
আপডেট : ৩ ফেব্রুয়ারি, ২০২২ ২১:৩৮
গাজীপুরে ২৪ ঘণ্টায় ৮ মরদেহ উদ্ধার
গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে ২৪ ঘণ্টায় ৮ মরদেহ উদ্ধার

গাজীপুর

গাজীপুরে গত ২৪ ঘণ্টায় আটজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এদের মধ্যে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের ফাঁসির দণ্ডপ্রাপ্ত এক আসামি রয়েছে। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) মহানগরের টঙ্গী, পুবাইল, কোনাবাড়ি, কাশিমপুর ও সদর থেকে এই মৃতদেহগুলো উদ্ধার করা হয়। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ ও হাসপাতাল সূত্রে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।


কাশিমপুর কারাগারে ফাঁসির দণ্ডপ্রাপ্ত বন্দির মৃত্যু

কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. গিয়াস উদ্দিন জানান, ২০১৬ সাল থেকে একটি হত্যা মামলার আসামি মো. কালাম (৪৫) বৃহস্পতিবার সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিক কালামকে শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ ময়নাতদন্ত শেষে আইনি প্রক্রিয়ায় স্বজনদের কাছে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

টঙ্গীতে তিনজনের ঝুলন্ত মরদেহ

টঙ্গী পূর্ব থানা এলাকা থেকে তিনজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত তাদের মরদেহ উদ্ধার করা হয়। নিহতরা হলেন- হিরা আক্তার তন্বি (২০), অন্তরা (১৯) ও নাঈম আহমেদ (২১)।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদ মাসুদ বলেন, টঙ্গীর দত্তপাড়া, বনমালা শান্তিবাগ ও গাজীপুরা কাজীবাড়ি এলাকা থেকে তিনজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রত্যেকেই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। তাদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এসব ঘটনায় থানায় তিনটি অপমৃত্যু মামলা রুজু হয়েছে।

পূবাইলে সড়ক দুর্ঘটনায় একজনের মৃত্যু

গাজীপুর মহানগরীর পুবাইলে সড়ক দুর্ঘটনায় ৫০ বছর বয়সী অজ্ঞাত এক নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটার দিকে পুবাইল রেলস্টেশন এলাকায় রাস্তা পারাপারের সময় গাড়িচাপায় তিনি মারা যান।

পুবাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিদুল ইসলাম বলেন, নিহত নারী মানসিক ভারসাম্যহীন ছিলেন। তিনি পুবাইল রেলস্টেশন এলাকায় ঘোরাফেরা করতেন। তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর নিহতের মরদেহ আঞ্জুমান মফিদুলের মাধ্যমে দাফন করা হবে।

কোনাবাড়ি ও কাশিমপুরে দুইজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নগরীর কোনাবাড়ি ও কাশিমপুর এলাকা থেকে দুইজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল ৯টায় কোনাবাড়ি বাঘিয়া ডিশপুকুরপাড় এলাকা থেকে রাবিয়া বেগম (৬৫) নামে এক বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।
কোনাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু সিদ্দিক জানান, বৃহস্পতিবার ভোর ৫টা থেকে সকাল ৮টার মধ্যে কোনো এক সময় বারান্দার চালার সঙ্গে ওড়না দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন রাবিয়া। ময়নাতদন্তের জন্য মরদেহ শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
কাশিমপুর থানার উপ-পুরিদর্শক (এসআই) তানভীর বলেন, বুধবার দিবাগত রাতে কাশিমপুর সবুজ কানন বাজার এলাকার মিজানুর রহমানের বাড়ি থেকে আলমগীর হোসেন (২০) নামে এক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি ওই বাড়ির ভাড়াটিয়া। ঘরের বাঁশের আড়ার সঙ্গে চাদর দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে সে। লাশ ময়নাতদন্তের জন্য মরদেহ শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


কীটনাশকপানে একজনের মৃত্যু

গাজীপুর সদর থানাধীন বাড়িয়া ইউনিয়নে কীটনাশক পান করে কাশেম কাজী (৪০) নামে এক ব্যক্তি মারা গেছেন।
জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহতাব উদ্দিন জানান, বুধবার রাত ১২টার দিকে কীটনাশক পান করেন কাশেম কাজী। তাৎক্ষণিক স্বজনরা তাকে শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পর রাত ১টায় তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার জাকির হাসান বলেন, ‘মহানগরের টঙ্গী, পূবাইল, কোনাবাড়ি, কাশিমপুর ও সদর থেকে মোট আটজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এসব ঘটনায় পৃথক থানায় একটি করে অপমৃত্যুর মামলা দায়ের করা হবে।’