logo
আপডেট : ৬ ফেব্রুয়ারি, ২০২২ ১৬:২০
এস কে সিনহার বিরুদ্ধে মিথ্যা মামলা
নাজমুল হুদার বিরুদ্ধে অভিযোগ গঠন পেছাল
আদালত প্রতিবেদক, ঢাকা

নাজমুল হুদার বিরুদ্ধে অভিযোগ গঠন পেছাল

প্রতীকী ছবি

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে মিথ্যা অভিযোগে করা মামলায় সাবেক যোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির নতুন তারিখ ঠিক করেছেন আদালত। আগামী ৭ মার্চ এই শুনানির তারিখ ধার্য করা হয়েছে।

ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের এজলাসে মামলার অভিযোগ শুনানির জন্য ধার্য তারিখ ছিল রোববার (৬ ফেব্রুয়ারি)।

নাজমুল হুদা অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি। এজন্য তার পক্ষে আইনজীবী আশহানুর রহমান অভিযোগ শুনানি পেছানোর জন্য সময় আবেদন করেন।

গত ২৪ নভেম্বর ঢাকার মহানগর জেষ্ঠ্য বিশেষ জজ কেএম ইমরুল কায়েশ মামলার অভিযোগপত্র গ্রহণ করেন। এরপর তিনি অভিযোগ গঠনের শুনানির তারিখ ধার্য করে মামলাটি বিশেষ জজ আদালত-৯ এ বদলির আদেশ দেন।

২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি ঢাকা বিভাগীয় কার্যালয়-১-এ নাজমুল হুদার বিরুদ্ধে মামলাটি করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

এর আগে ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে শাহবাগ থানায় এস কে সিনহার বিরুদ্ধে একটি মামলা করেন।

মামলায় তিনি অভিযোগ করেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার বিরুদ্ধে হওয়া একটি মামলা উচ্চ আদালতে ডিসমিস করার পরও প্ররোচিত হয়ে মামলাটির রায় পরিবর্তন করা হয়।

একই মামলা দ্বিতীয় দফা ডিসমিস করতে দুই কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির আড়াই কোটি টাকার অর্ধেক ১ কোটি ২৫ লাখ টাকা উৎকোচ চান এসকে সিনহা। পরে মামলাটি তদন্তের জন্য দুদকে আসে।

দুদকের দেড় বছর তদন্তে এসকে সিনহার বিরুদ্ধে নাজমুল হুদা মামলাটি মিথ্যা অভিযোগে করেছেন মর্মে প্রমাণিত হয়েছে। আর মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে উল্টো ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধেই মামলা করে দুদক।

গত অক্টোবরে মামলার তদন্ত কর্মকর্তা দুদক পরিচালক বেনজীর আহম্মেদ নাজমুল হুদাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।