logo
আপডেট : ৬ ফেব্রুয়ারি, ২০২২ ১৮:৫১
শাবির নতুন ছাত্র উপদেষ্টা অধ্যাপক আমিনা
শাবি প্রতিনিধি

শাবির নতুন ছাত্র উপদেষ্টা অধ্যাপক আমিনা

অধ্যাপক আমিনা পারভীন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন। রোববার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন ভোরের আকাশকে এ তথ্য জানিয়েছেন।  

তিনি বলেন, ‘নতুন ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীনকে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।’

এদিকে রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়, শাবিপ্রবির অর্থনীতি বিভাগের অধ্যাপক জহির উদ্দিন আহমেদ অসুস্থ হওয়ায় ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালকের পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

একই সঙ্গে সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীনকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ পদে দায়িত্ব দেওয়া হয়েছে। দায়িত্ব পালনের জন্য তিনি বিধি অনুযায়ী ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন। এ আদেশ তার যোগদানের তারিখ থেকে কার্যকর হবে।

গত ১৬ জানুয়ারি শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার ঘটনার পর থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করে আসছেন শাবিপ্রবির শিক্ষার্থীরা। পাশাপাশি দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহির উদ্দিন আহমেদ এবং প্রক্টর ড. আলমগীর কবিরের পদত্যাগ দাবি করে আসছেন তারা।