logo
আপডেট : ৬ ফেব্রুয়ারি, ২০২২ ২১:৫৬
ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশন নির্বাচন
সম্ভাব্য প্রার্থীদের মনোনয়নপত্র না দেওয়ার গুরুতর অভিযোগ
নিজস্ব প্রতিবেদক

সম্ভাব্য প্রার্থীদের মনোনয়নপত্র না দেওয়ার গুরুতর অভিযোগ

ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশন

আয়কর সংক্রান্ত আইনজীবীদের সংগঠন ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের আসন্ন নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের মনোনয়নপত্র না দেওয়ার গুরুতর অভিযোগ উঠেছে। আগামী ২৭ ও ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় এ নির্বাচন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশন ও বর্তমান কমিটির বিরুদ্ধে এ অভিযোগ। এ কারণে গতকাল দিনভর সংগঠনের কার্যালয়ের সামনে দফায় দফায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবীরা।

নির্বাচনের জন্য গঠিত কমিশনের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সৈয়দ ইকবাল মোস্তফার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি রোববার (৬ ফেব্রুয়ারি) ভোরের আকাশকে বলেন, ‘আমি চট্টগ্রামে আছি। আগামীকাল(সোমবার) ঢাকায় ফিরে এবিষয়ে কথা বলবো।’ এরপর তিনি ফোন কেটে দেন। তার মোবাইল ফোনে এ অভিযোগের বিষয়ে ম্যাসেজ পাঠানো হলেও তিনি কোনো জবাব দেননি। একইভাবে কমিশনের সদস্য সচিব ও বারের বর্তমান সাধারণ সম্পদক অ্যাডভোকেট মো. মুস্তাফিজুর রহমানও কোনো জবাব দেননি।

জানা গেছে, সরকার সমর্থক ও বিএনপি সমর্থক আইনজীবীদের একাংশ মিলে একটি কমিটি করার চেষ্টা চলছে। তাদের বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী ঘোষণার চেষ্টা হচ্ছে বলে অভিযোগ। এরই অংশ হিসেবে অন্য কোনো সম্ভাব্য প্রার্থীকে মনোনয়নপত্র দেওয়া হচ্ছে না।

খোঁজ নিয়ে জানা যায়, আগামী ২৪ ফেব্রুয়ারি সংগঠনের বার্ষিক সাধারণসভা এবং ২৭ ও ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ। এ উপলক্ষে গত ৩ জানুয়ারি সংগঠনের সাধারণ সম্পাদক ও এবারের নির্বাচনের সদস্য সচিব অ্যাডভোকেট মো. মুস্তাফিজুর রহমানের স্বাক্ষরে নির্বাচনি তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী ৭ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, ৮ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই ও খসড়া প্রার্থী তালিকা প্রকাশ, ১০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ এবং ২৭ ও ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ। এজন্য এরইমধ্যে ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। প্রায় ১৪ হাজার আইনজীবীর মধ্যে এবার ভোটার হয়েছেন ৫৪৯৬ জন আইনজীবী।

আসন্ন নির্বাচনে বিএনপি সমর্থক আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী কর আইনজীবী ফোরামের প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডভোকেট এএইচএম মাহবুব সালেকিন ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. আবু নাছের মজুমদার মেজবাহ নির্বাচন করছেন।

অ্যাডভোকেট মো. আবু নাছের মজুমদার মেজবাহ ভোরের আকাশকে বলেন, এখন পর্যন্ত কাউকে মনোনয়নপত্র দেওয়া হয়নি। আমরা নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুক। ভোটাররা যাকে ভোট দেবে তিনিই নির্বাচিত হবেন। কিন্তু নির্বাচনই হতে দিচ্ছে না। একটি মহল রাতে অন্ধকারে কমিটি দেওয়ার চেষ্টা করছে। আইনকে রক্ষা করাই আমাদের দায়িত্ব। অথচ আমাদের কেউ কেউ আইনজীবী হয়ে বেআইনি কাজে যুক্ত হয়েছেন। তিনি বলেন, বিএনপির পরিচয় দিয়ে একটি সুবিধাবাদী গোষ্ঠী আওয়ামী লীগের সঙ্গে হাত মিলেয়েছে। তাদের কোনোভাবেই বিএনপি সমর্থক আইনজীবী বলা যাবে না।