logo
আপডেট : ৭ ফেব্রুয়ারি, ২০২২ ০৯:১৪
লা লিগা
অ্যাতলেতিকো মাদ্রিদকে উড়িয়ে দিল বার্সেলোনা
ক্রীড়া ডেস্ক

অ্যাতলেতিকো মাদ্রিদকে উড়িয়ে দিল বার্সেলোনা

লিওনেল মেসি চলে যাওয়ার পর বার্সেলোনার সুসময়টা অনুপস্থিত। অন্য অ্যাতলেতিকো মাদ্রিদও তাদের জৌলুস হারিয়েছে। ফলে এ দুই দলের লড়াইটা আগের মতো আকর্ষণের আর কেন্দ্রবিন্দুতে নেই। তারপরও রোববার রাতে ন্যূ ক্যাম্পের লড়াইয়ে আলো ছড়িয়েছে বার্সেলোনা। নিজেদের মাঠের খেলায় অ্যাতলেতিকোর বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়েও ৪-২ গোলে জয় পেয়েছে।

বার্সেলোনার এ জন্য এ জয় ছিল দারুণ এক উৎসব। কেননা চলতি মৌসুমে প্রথমবারের মতো তারা টানা দুই ম্যাচে জয়ের দেখা পেলো। মেসি যাওয়ার পর বার্সেলোনার অবস্থা এমনই নাজুক যে, পুরো মৌসুমে তারা এই দ্বিতীয়বারের মতো টানা দুই জয়ের দেখা পেলো।

অবশ্য তুলনামূলকভাবে বার্সেলোনার নতুন বছরটা ভালো কাটছে। অ্যাতলেতিকোকে হারানোর মাঝ দিয়ে তারা টানা সাত ম্যাচে অপরাজিত থাকলো। মৌসুমের শুরুতে তারা টানা ছয় ম্যাচে অপরাজিত ছিল। তারপর থেকে তাদের ভাগ্য কিশোরীদের মত অবস্থা। কখনো জয়ের হাসি, কখনো হারের কান্না। আবার কখনো ড্রয়ের অস্বস্তি। তবে এ ম্যাচে জয় পেলেও অস্বস্তি কম নয়। ৬৯ মিনিটে দানি আলভেসের লাল কার্ড বার্সেলোনা শিবিরকে উদ্বিগ্ন করে তুলেছিল। কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়নি।

ইয়ানিক কারাসকোর গোলের সুবাদে অ্যাতলেতিকো মাদ্রিদ অষ্টম মিনিটেই ম্যাচে এগিয়ে গিয়েছিল। কিন্তু তাদের এ গোলের উৎসব শেষ হতে না হতেই আলবার গোলে বার্সেলোনা সমতা ফিরিয়ে আনে। আর বিরতির আগেই গাভি ও রোনাল্ড আরাজো গোল করে বার্সেলোনা সমর্থকদেও স্বস্তি এনে দেন। বিরতির পরপরই গোল খাতায় নাম লেখান দানি আলভেস। ৪৯ মিনিটে তিনি এ গোলটি করেন। গোল উৎসবের বিশ মিনিট পর আলভেস লাল কার্ড দেখেন। ফাউল করার অপরাধে ভিএআর দেখে তাকে মাঠ থেকে বহিষ্কার করেন।

আলভেসের লাল কার্ডের আগে লুই সুয়ারেজ ব্যবধান কমান। তবে সাবেক ক্লাবের বিপক্ষে গোল করে সুয়ারেজ গোল উৎসব করেননি।

এদিকে গ্রানাডাকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জয়ের পথে এগিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। মার্কো অ্যাসেনসিও’র গোলে তারা মূল্যবান এ জয় পায়। এ জয়ের ফলে ২৩ ম্যাচ শেষে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। বার্সেলোনা তাদের বেশ পেছনে। ৩৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে তারা। দ্বিতীয় স্থানে রয়েছে সেভিয়া। ৪৭ পয়েন্ট তাদের। আর ৪৩ পয়েন্ট রিয়াল বেতিস রয়েছে তৃতীয় স্থানে।

রিয়াল মাদ্রিদের জন্য গ্রানাডা ম্যাচটা বেশ কঠিন করে তুলেছিল। ম্যাচ শেষে রিয়াল কোচ কার্লো আনচেলোত্তি বলেন, ‘হ্যাঁ, ম্যাচটা আমাদের জন্য কঠিন ছিল। তবে আমরা ভালো খেলেছি। আমাদের লক্ষ্য ছিল জয়, আমরা তা পেয়েছি। বিশেষ করে দ্বিতীয়ার্ধে আমরা বেশি ভালো খেলেছি।