logo
আপডেট : ৭ ফেব্রুয়ারি, ২০২২ ২১:০৬
বঙ্গোপসাগরে ট্রলারডুবি
আরো দুই মরদেহ উদ্ধার
বাগেরহাট প্রতিনিধি

আরো দুই মরদেহ উদ্ধার

বঙ্গোপসাগরের সুন্দরবন সংলগ্ন এলাকায় ঝড়ের কবলে পড়ে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ আরো দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা হলেন- আনোয়ার হোসেন বাদল ও ইয়াকুব আলী বাওয়ালী।

সোমবার দুপুরে সুন্দরবনের আলোরকোল সংলগ্ন বঙ্গোপসাগর থেকে বাদলের মরদেহ সাগরে ভেসে উঠলে ওই এলাকার জেলেরা মরদেহটি উদ্ধার করেন। বাদল বাগেরহাটের কচুয়া উপজেলার আন্ধানমানিক গ্রামের বাসিন্দা। বাগেরহাট পূর্ব বনবিভাগের দুবলা শুটকিপল্লী টহল ফাঁড়ির ওসি প্রহ্লাদ চন্দ্র রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার রাতে সুন্দরবনের দুবলারচরের ২৫ কিলোমিটার পশ্চিমে বঙ্গোপসাগরের নীলাবয়া এলাকায় থেকে জেলেরা ইয়াকুব আলী নামে এক জেলের মরদেহ উদ্ধার করে। ইয়াকুব কচুয়া উপজেলার বগা গ্রামের বাসিন্দা।
তবে এ মরদেহ উদ্ধারের বিষয়ে কোনো তথ্য দিতে পারেননি বনবিভাগ বা কোস্ট গার্ড।

নিহত ইয়াকুবের ভাতিজা ইব্রাহিম আমানি জানান, রোববার রাতে বঙ্গোপসাগরের নীলা বয়া এলাকায় মাছ ধরছিলেন জেলেরা। এ সময় জেলেদের জালে তার চাচার মরদেহ উঠে আসে। পরে সোমবার ভোরে মরদেহ নিয়ে বাগেরহাট কেবি বাজারের উদ্দেশে রওনা দেন জেলেরা। দুপুরে লাশ নিয়ে কেবি বাজারে পৌঁছান তারা।

প্রহ্লাদ চন্দ্র রায় বলেন, ‘ট্রলারডুবির ঘটনায় এখনো ১১ জেলে নিখোঁজ রয়েছেন। এছাড়া সুন্দরবনের দুবলার জেলেপল্লির দুটি ও অন্যান্য জেলার পাঁচটিসহ মোট সাতটি মাছ ধরা ট্রলারের কোনো সন্ধান এখনো মেলেনি।’

শুক্রবার রাতে ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরে ২০টি মাছ ধরার ট্রলার ডুবে যায়। এ সময় বেশকিছু জেলে নিখোঁজ হন। এর মধ্যে শনিবার সন্ধ্যায় দুবলার চরের দক্ষিণে জাহাজভাঙ্গাচর এলাকা থেকে মামুন শেখ ও ইসমাইল শেখ নামে দুই জেলের মরদেহ উদ্ধার করে কোস্ট গার্ড। এখন পর্যন্ত চার জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে।