logo
আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০২২ ২০:০৩
সড়কে পাঁচ ছেলের মৃত্যু, সুরেশের বাড়িতে শোকের মাতম
আহসান সুমন, কক্সবাজার

সড়কে পাঁচ ছেলের মৃত্যু, সুরেশের বাড়িতে শোকের মাতম

সকাল সাতটা। ভোরের আকাশের সূর্য মাত্রই কুয়াশা ছেদ করে আলো ছড়াচ্ছিল। কিন্তু কে জানত, হঠাৎই দুর্ঘটনায় পাঁচ ছেলেকে হারানোর শোকে সদ্য প্রয়াত সুরেশ শীলের বাড়িটি যেন শোকের মেঘে মেঘাচ্ছন্ন হয়ে আছে। এক মুহূর্তেই যেন সব শেষ হয়ে গেল।

বলছিলাম কক্সবাজারের চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের পাঁচ ভাই নিহতের কথা। এতে আহত হয়েছেন একই পরিবারের আরো তিনজন। এ দুর্ঘটনায় স্বজনদের আহাজারির পাশাপাশি চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের সগীরশাহ কাটা রিংভং গ্রামজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

নিহতদের পারিবারিক সূত্রে জানা গেছে, আজ বুধবার সুরেশের শ্রাদ্ধ অনুষ্ঠান ছিল। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার সকালে ধর্মীয় রীতি অনুযায়ী সদ্য প্রয়াত বাবা সুরেশ চন্দ্র শীলের শ্মশান পরিষ্কার, ক্ষৌর কর্ম ও প্রণাম শেষে বাড়ি ফিরছিলেন তার সাত ছেলে ও এক মেয়েসহ পরিবারের ১০ জন। পথে রাস্তা পারাপারের সময় কক্সবাজার শহরের দিক থেকে আসা একটি পিকআপ ভ্যান তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই এক ভাইয়ের মৃত্যু হয়। পরে মালুমঘাট খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতালে নেওয়ার পরে আরো চার ভাই মারা যান।
নিহতরা হলেন- অনুপম শীল (৪৭), নিরুপম শীল (৪৫), দীপক শীল (৪০), চম্পক শীল (৩০), স্মরণ শীল (২৭)।

এ ছাড়া এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন। আহতরা নিহতদের ভাইবোন। এরা হলেন- প্লাবন সুশীল, রক্তিম সুশীল ও হীরা সুশীল। তাদের তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও মালুমঘাট খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে মরদেহগুলো মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতাল থেকে ময়নাতদন্ত ছাড়াই শেষকৃত্যের জন্য স্থানীয় চেয়ারম্যানের জিম্মায় দেন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান। এর আগে ঘটনাস্থল পরিদর্শন করেন তিনি। তিনি জানান, স্থানীয়ভাবে ইউনিয়ন পরিষদ থেকে পরিবারটিকে অর্থ সহায়তা দেয়া হয়েছে। পরবর্তীতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও সব ধরনের সহযোগিতা করা হবে।

নিহতের নিকটাত্মীয় অ্যাডভোকেট বাপ্পী শর্মা জানান, গত ১০ দিন আগে নিহতদের বাবা সুরেশ চন্দ্র শীল মারা যান। ধর্মীয় রীতি অনুযায়ী গতকাল ছিল ক্ষৌর কর্ম। সেটি শেষ করে মন্দির থেকে বাড়ি ফিরছিল পরিবারটি। ওই সময় পথে ভয়াবহ দুর্ঘটনা ঘটে।

মালুমঘাট হাইওয়ে থানার ইনচার্জ (পরিদর্শক) সাফায়েত হোসেন বলেন, ‘দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যাই। এ দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরো তিনজন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় পিকআপ ভ্যানটি জব্দ করা হয়েছে।