logo
আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০২২ ১২:১৩
পুঁজিবাজার: লেনদেনে ঊর্ধ্বমুখী প্রবণতা
নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজার: লেনদেনে ঊর্ধ্বমুখী প্রবণতা

দুই পুঁজিবাজারের লোগো

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (৯ ফেব্রুয়ারি) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে পুঁজিবাজারে লেনদেন চলছে। একই সঙ্গে বাড়তে দেখা যাচ্ছে সিংহভাগ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বেলা সাড়ে ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক বেড়েছে ১২ পয়েন্ট। এ সময় পর্যন্ত লেনদেন হওয়া ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ২১৯টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১০৫টির ও অপরিবর্তিত রয়েছে ৫২টির দাম।

এ সময়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৮৪ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক বেড়েছে ২০ পয়েন্ট। ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়েছে। এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭৪ কোটি ১১ লাখ ৫৫ হাজার টাকা।

একই সময়ে দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ৮৫ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৭৭২ পয়েন্টে দাঁড়ায়। লেনদেন হয় ৯ কোটি ৯৭ লাখ ৩৬ হাজার ৩৭৪ টাকার শেয়ার।

সিএসইতে প্রথম দেড় ঘণ্টায় ১৫২টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ৮৯টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির দাম।