logo
আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০২২ ১৬:১৪
ইভ্যালির কিছু শেয়ার হস্তান্তরে সহযোগিতার নির্দেশ হাইকোর্টের
নিজস্ব প্রতিবেদক

ইভ্যালির কিছু শেয়ার হস্তান্তরে সহযোগিতার নির্দেশ হাইকোর্টের

হাইকোর্ট। ফাইল ছবি

ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের কিছু শেয়ার তার আত্মীয়-স্বজনের নামে হস্তান্তরে সহযোগিতা করতে ই-কমার্স প্রতিষ্ঠানটি পরিচালনা বোর্ডকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রাসেল ও শামীমার আত্মীয়-স্বজনের মৌখিক আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ বুধবার (৯ ফেব্রুয়ারি) এ নির্দেশ দিয়েছেন।

আদালতে ইভ্যালির পরিচালনা বোর্ডের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার মোরশেদ আহমেদ খান। রিট আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন।

আদেশের পর ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন সাংবাদিকদের বলেন, ইভ্যালির সাবেক ম্যানেজিং ডিরেক্টর, তার শ্বশুর-শাশুড়ী, ভাই-বোন, শ্যালক আজ (বুধবার) আদালতে হাজির হন। তারা আদালতে বলেন, তারা নিজেরাই ইভ্যালি পুনর্গঠনের জন্য কাজ করছেন। যারা ইভ্যালির কাছে টাকা-পয়সা, পণ্য পাবেন তারা তা ফেরত দিতে পদক্ষেপ নিতে চান। এরপর আদালত আদেশ দেন।

এই আইনজীবী বলেন, ইভ্যালির প্রাক্তন ম্যানেজিং ডিরেক্টর, চেয়ারম্যান জেলখানায়। এ অবস্থায় আত্মীয় স্বজনের কাছে শেয়ার হস্তান্তরের পুরো প্রক্রিয়াটা তাদের জেলখানায় থাকা অবস্থায় হতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়াটাও জেলখানা কর্তৃপক্ষের তত্ত্বাবধানে হতে হবে।