logo
আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০২২ ২০:০৭
বিসিসি’র স্যানিটারি ইন্সপেক্টরকে অব্যাহতি
বরিশাল ব্যুরো

বিসিসি’র স্যানিটারি ইন্সপেক্টরকে অব্যাহতি

স্যানিটারি ইন্সপেক্টর সৈয়দ এনামুল হক

আর্থিক অনিয়ম ও গ্রাহক হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) স্যানিটারি ইন্সপেক্টর সৈয়দ এনামুল হককে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বুধবার সন্ধ্যায় এ তথ্য দৈনিক ভোরের আকাশকে নিশ্চিত করেছেন বিসিসি'র প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস।

তিনি বলেন, এনামুল হকের বিরুদ্ধে কয়েকজন গ্রাহক লিখিত অভিযোগ দেন। এরমধ্যে নগরীর ১০নং ওয়ার্ডের ডিসি ঘাট সংলগ্ন দি রিভার ভিউ রেস্টুরেন্টের মালিক মাহমুদ হোসেন আশরাফ বরিশাল সিটি কর্পোরেশনে দেওয়া এক লিখিত অভিযোগে উল্লেখ করেন, তিনি তার প্রতিষ্ঠানের স্যানিটারি লাইসেন্স করতে গত চার অর্থ বছরের ফি বাবদ মোট ১৫ হাজার ৫০০ টাকা জমা দেন। কিন্তু এর বিপরীতে তাকে ৩ হাজার ৪৫০ টাকার রশীদ দেওয়া হয়। এছাড়া এনামুল হক বিভিন্ন সময়ে ওই প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার হুমকি দেন।

তিনি আরো জানান, নগরীর ৬নং ওয়ার্ডের বেলতলা বাজারের আরব বেকারির মালিক আলামিন তার দেওয়া লিখিত অভিযোগে উল্লেখ করেন, বিগত এক বছর ধরে স্যানিটারি ইন্সপেক্টর এনামুল লাইসেন্স দেওয়ার কথা বলে বিভিন্ন সময়ে তার কাছ থেকে মোট চার দফায় ১২ হাজার টাকা নেন। কিন্তু এখন পর্যন্ত তাকে লাইসেন্স দেওয়া হয়নি।