logo
আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০২২ ১০:০৮
ইতালিয়ান কাপ
অলিভার জিরোদের আবার জোড়া গোল
ক্রীড়া ডেস্ক

অলিভার জিরোদের আবার জোড়া গোল

পাঁচদিনের ব্যবধানে আবারও জোড়া গোল করার কীর্তি গড়লেন ওলিভার জিরোদ। মাত্র তিন মিনিট ব্যবধানে তার করা দুই গোলের সুবাদে এসি মিলান ৪-০ গোলে ল্যাজিওকে হারিয়ে ইতালিয়ান কাপের সেমিফাইনালে পৌঁছেছে। রাফায়েল লিও এবং ফ্রাঙ্ক কেসি অন্য দুটো গোল করেন। এ জয়ের ফলে ফুটবলপ্রেমীরা আবার মিলান ডার্বি দেখার সুযোগ পেলো। সেমিফাইনালে এসি মিলানের প্রতিপক্ষ ইন্টার মিলান।

গত শনিবার একবার মিলান ডার্বি দেখেছে ফুটবলপ্রেমীরা। লিগের সে ম্যাচে এসি মিলান জয় পেয়েছিল। সে ম্যাচেও জোড়া গোল করেছিলেন ফ্রেঞ্চ তারকা জিরোদ। ফ্রেঞ্চ এ তারকা ৪১ মিনিটে ও প্রথমার্ধের ইনজুরি সময়ে গোল করেন। তারা জোড়া গোলে প্রথমার্ধেই এসি মিলান ৩-০ গোলে এগিয়ে যায়। তার আগে রাফায়েল লিও গোল করে দলকে এগিয়ে নিয়েছিলেন। ম্যাচের ২৪ মিনিটে তিনি এ গোলটি করেন। আর এটি ছিল ম্যাচের প্রথম গোলের সুযোগ। অ্যালেসিও রোমাগনোলি ছিলেন গোলের রূপকার। তার কাছ থেকে বল পেয়ে লিও দারুণ শটে পেপে রেইনাকে পরাভূত করেন।

তবে ম্যাচের মূল উত্তেজনা ছড়িয়ে পড়ে প্রথমার্ধের শেষ পাঁচ মিনিটে। ইন্টার মিলানের বিপক্ষে জোড়া গোল করা জিরোদ এ সময়ে মাত্র পাঁচ মিনিটে দুইবার সমর্থকদের আনন্দে ভাসিয়ে দেন। তিন গোল হজমের পর ল্যাজিওর রক্ষণভাগ অনেকটা অগোছালো হয়ে পড়ে। আর এ সুযোগেই এসি মিলান ব্যবধান বাড়িয়ে নেয়।

মূলত বিরতির পর ল্যাজিও’র অবস্থা আরও নাজুক হয়ে যায়। এ সময় তারা তাদের সর্বোচ্চ স্কোরার সিরো ইমমোবাইলের ইনজুরি আক্রান্ত হয়ে মাঠ ছেড়ে যান। আর ৭৯ মিনিটে এসি মিলান চতুর্থ গোল পেলে ল্যাজিও’র ম্যাচে ফেরার সব সম্ভাবনা শেষ হয়ে যায়।

ম্যাচ শেষে এসি মিলান কোচ স্টেফানো পিওলি বলেন, আমরা যোগ্য দল হিসেবে জয় পেয়েছি। আমরা গত সপ্তাহে ডার্বি থেকে আত্মবিশ্বাস পেয়েছি। যাহোক আমরা ৯০ মিনিট মনোযোগ দিয়ে খেলেছি এবং জয় তুলে নিয়েছি।’

ইতালিয়ান কাপের প্রথম সেমিফাইনাল ২ মার্চ অনুষ্ঠিত হবে। ফিরতি লেগ ২০ এপ্রিল। ইন্টার মিলান গত মঙ্গলবার রোমাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে। ইন্টারের বিপক্ষে সামনের সেমিফাইনাল ম্যাচ সম্পর্কে স্টেফানো পিওলি বলেন, ‘ডার্বি সবসময় বিশেষ কিছু। উভয় দলই এ ম্যাচ জিততে চায়। শক্তিশালী এ দলটার বিপক্ষে আমরা সবকিছু উজাড় করে দেব।’