logo
আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০২২ ১৬:০৮
সাবেক প্রতিমন্ত্রী মুরাদের বিরুদ্ধে কুড়িগ্রামে মামলার আবেদন
কুড়িগ্রাম প্রতিনিধি

সাবেক প্রতিমন্ত্রী মুরাদের বিরুদ্ধে কুড়িগ্রামে মামলার আবেদন

ডা. মুরাদ হাসান (ফাইল ফটো)

জিয়া পরিবারের সদস্য ব্যারিস্টার জাইমা রহমান এবং নারী সমাজের প্রতি অবমাননাকর বক্তব্য দেওয়ার অভিযোগে বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপির বিরুদ্ধে কুড়িগ্রামে মামলার আবেদন করা হয়েছে। বৃহস্পতিবার জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, কুড়িগ্রাম জেলা ইউনিটের সাধারণ সম্পাদক বজলুর রশিদ বাদী হয়ে সদর আমলি আদালতে এই মামলার আবেদন করেন।

আবেদনে ডা. মুরাদ ছাড়াও মহির উদ্দিন হেলাল নাহিদ ওরফে নাহিদ হেলাল নামে আরো একজনকে আসামি করা হয়েছে। বাদীর আইনজীবী তারিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

অ্যাডভোকেট তারিকুর রহমান বলেন, ‘কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও সদর আমলি আদালতের বিচারক মিজানুর রহমান বাদীর আবেদন গ্রহণ করেছেন। পরবর্তীতে এর আদেশ দেওয়া হবে বলে জানিয়েছেন আদালত।’

মামলার আবেদন সূত্রে জানা গেছে, ডা. মুরাদ হাসান দায়িত্বে থাকাকালীন ২০২১ সালের ১ ডিসেম্বর অপর অভিযুক্ত মহির উদ্দিন হেলাল নাহিদকে একটি সাক্ষাৎকার দেন। এটি পরবর্তীতে মুরাদ হাসান তার নিজস্ব ভেরিফায়েড ফেসবুক পেজে প্রকাশ ও প্রচার করেন। প্রচারিত ওই সাক্ষাতকারে ডা. মুরাদ উদ্দেশ্যমূলকভাবে জিয়া পরিবার ও ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করেন যা নারী সমাজের প্রতি অবমাননাকর বক্তব্য।

বাদীর আইনজীবী তারিকুর রহমান বলেন, ‘ মামলার আবেদন গ্রহণ করা হয়েছে। আসামিদেও বিরুদ্ধে গেস্খপ্তারি পরোয়ানার আদেশ এবং স্বাক্ষ্য প্রমাণ গ্রহণের আবেদন করা হয়েছে। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পরবর্তীতে আদেশ দেবেন বলে জানিয়েছেন।’