logo
আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০২২ ১৬:৪৭
বিশ্ববাজার ডটকম ও বায়োনিক কোম্পানির ৮ প্রতারক গ্রেপ্তার
নিজস্ব প্রতিবেদক

বিশ্ববাজার ডটকম ও বায়োনিক
কোম্পানির ৮ প্রতারক গ্রেপ্তার

Buyotake ফেসবুক পেজ থেকে নেয়া

মাল্টিলেভেল কোম্পানি (এমএলএম) বিশ্ববাজার ডটকম ও বায়োনিক কোম্পানির সংঘবদ্ধ প্রতারক চক্রের আট সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল বুধবার এসব তথ্য জানিয়েছেন সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) জিসানুল হক।


গ্রেপ্তারকৃতরা হচ্ছে বিশ্ববাজার ডটকম ও বায়োনিক কোম্পানির পরিচালক মিজানুর রহমান শাহীন ও আব্দুর রহমান বিডি মুন, পীরজাদা আরিফ বিন তাহের, অপু সরকার, গোলাম মোস্তফা, আলামিন, ইউসুফ হোসেন জুয়েল এবং জাহিদুল ইসলাম। এসময় তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, পাঁচটি মোবাইলফোন, ল্যাপটপ, হার্ডডিস্ক, মানিরিসিট, ইনভয়েস, বায়োডাটাসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। গত মঙ্গলবার রাজধানীর দারুস সালাম থানার দক্ষিণ কল্যাণপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।


সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) জিসানুল হক বলেন, গ্রেপ্তারকৃতরা পাঁচ হাজার বিভিন্ন পেশার লোকের কাছ থেকে সাত লাখ আইডির বিপরীতে ৯৪ কোটি ৫০ লাখ টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করেছে। গ্রেপ্তারকৃতরা ভুক্তভোগী গ্রাহকদের বায়োটেক প্রতিষ্ঠানে আইডি (ই-ভাউচার) খোলার জন্য প্রস্তাব করে। প্রতিটি আইডির বর্তমান মূল্য ১ হাজার ৩৫০ টাকা। ই-ভাউচার কিনে মেম্বারশীপ হলে গ্রেপ্তারকৃতদের কোম্পানিতে ই-ভাউচার দিয়ে যে কোনো প্রোডাক্ট (ইলেকট্রনিক্স আইটেম-মনিটর, কসমেটিক্স) কেনা যায়। আসামিদের পরিচালিত বিশ্ব বিজনেস ক্যাফেতে ৫০ ভাগ ছাড় দিত। কোনো মেম্বার যদি কোনো প্রজেক্ট বিক্রি করে দেয় তবে সে ১০-৭৫ ভাগ পর্যন্ত কমিশন পায় এবং কক্সবাজার ভ্রমণসহ বিভিন্ন ধরনের অফার দিয়ে জনসাধারণকে প্রলুব্ধ করত।