logo
আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০২২ ১৭:১৯
নূর হোসেনের বিরুদ্ধে তিন পুলিশ কর্মকর্তার সাক্ষ্য
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নূর হোসেনের বিরুদ্ধে তিন পুলিশ কর্মকর্তার সাক্ষ্য

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনসহ তার ১০ সহযোগীর বিরুদ্ধে মাদক মামলায় তিন পুলিশ কর্মকর্তার সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাবিনা ইয়াসমীনের আদালতে তারা সাক্ষ্য দেন।

সাক্ষ্যদাতারা হলেন বর্তমানে সিলেট রেঞ্জে কর্মরত পুলিশ সুপার এসকে আলাউদ্দিন, এসআই কাজী শাওন ও এএসআই সেলিম। একই আদালতে অস্ত্র, চাঁদাবাজি ও আরো একটি মাদক মামলায় নূর হোসেন ও ১০ সহযোগীর মধ্যে আটজন হাজিরা দিয়েছে। অন্য দুই সহযোগী এখনো পলাতক।

এর আগে সকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কাশিমপুর কারাগার থেকে নূর হোসেনকে নারায়ণগঞ্জের আদালতে আনা হয়। সাক্ষ্যগ্রহণ শেষে দুপুরে কড়া নিরাপত্তায় নারায়ণগঞ্জ থেকে কাশিমপুর কারাগারে নিয়ে যাওয়া হয়েছে নূর হোসেনকে।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জাসমীন আহমেদ বলেন, ‘২০১৪ সালে বিপুল পরিমাণ মাদক উদ্ধারের ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ নূর হোসেনের বিরুদ্ধে মাদক আইনে মামলা করে। সেই মামলায় বৃহস্পতিবার পুলিশের তিন কর্মকর্তা আদালতে সাক্ষ্য দিয়েছেন। এছাড়া আরো তিনটি মামলায় নূর হোসেন ও তার সহযোগীদের শুনানি হয় আদালতে। সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আগামী ১২ মে পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন।’

২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোড থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম, অ্যাডভোকেট চন্দনসহ সাতজন অপহৃত হন। ৩০ ও ৩১ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে তাদের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় হওয়া মামলায় জেলা ও দায়রা জজ আদালত নূর হোসেন, র‌্যাব-১১ এর সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দেন। পরে উচ্চ আদালতে ১৫ জনের মৃত্যুদণ্ড বহাল ও অন্যদের বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়।