logo
আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০২২ ১৭:৪২
মানিকগঞ্জে শিক্ষার্থী হত্যায় একজনের মৃত্যুদণ্ড
মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে শিক্ষার্থী হত্যায় একজনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জের সদর উপজেলার বার্তা গ্রামের দাখিল পরীক্ষার্থী শরিফুল ইসলাম (১৯) হত্যা মামলায় সেলিম নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিকেল পৌঁনে ৪টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য আসামির উপস্থিতিতে এ রায় দেন।

রায়ে অপর পলাতক আসামি রাজুকে (৩০) এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও নাজমা বেগমকে (২৮) খালাস দেওয়া হয়। আরেক আসামি রহিজ উদ্দিন (৭০) জামিনে থাকা অবস্থায় মারা গেছেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সেলিম সদর উপজেলার বার্তা গ্রামের রহিজ উদ্দিনের পুত্র।

আদালত সূত্রে জানা যায়, ২০১০ সালের ১২ ডিসেম্বর মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশে পূর্বপরিকল্পিতভাবে শরিফুলকে লক্ষ্য করে আসামিরা দেশীয় অস্ত্রসহ তাকে ঘিরে ফেলে। পরে সেলিম তার হাতে থাকা চাকু দিয়ে শরিফুলের বুকের ডান পাশে মারাত্মক জখম করে।

খবর পেয়ে শরিফুলের ভাই শাহিনুরসহ আরও দুইজন ঘটনাস্থলে গেলে সেলিম তার চাকু দিয়ে শাহিনুরকে আঘাত করতে আসে। শাহিনুর আত্মরক্ষার জন্য সরে গেলে তার ডান হাতের আঙুল জখম হয়। শাহিনুরের আত্মচিৎকারে এলাকার সবাই এগিয়ে আসলে পরে আসামিরা পালিয়ে যায়। পরে এলাকাবাসী শরিফুল ও শাহিনুরকে জেলা সদর হাসপাতালে নিলে চিকিৎসক শরিফুলকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় শরিফুলের ভাই শাহিনুর ইসলাম ২০১০ সালের ১৩ ডিসেম্বর মানিকগঞ্জ সদর থানায় ১৩ জনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ২০১১ সালের ২১ জুলাই চারজনকে আসামি করে আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ।

মামলায় ১১ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেওয়া হয়। রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী মথুর নাথ সরকার সন্তোষ প্রকাশ করলেও আসামিপক্ষের আইনজীবী শহিদুল ইসলাম উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান।