logo
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২২ ১০:২৭
সিরি ‘এ’
আবার পয়েন্ট হারাল জুভেন্টাস
ক্রীড়া ডেস্ক

আবার পয়েন্ট হারাল জুভেন্টাস

সিরি ‘এ’তে দারুণ এক উত্তেজনাপূর্ণ ম্যাচে আটালান্টা ও জুভেন্টাস পয়েন্ট ভাগাভাগি করেছে। শেষ মুহূর্তের গোলে হার এড়িয়েছে জুভেন্টাস। অ্যাওয়ে ম্যাচে হার এড়ানোর চেষ্টায় সর্বশক্তিতে ঝাঁপিয়ে পড়েছিল জুভেন্টাস। আর তারই সুফল তারা তুলে নেয় ইনজুরি সময়ে। পাওলো দিবালার কর্নার থেকে উড়ে আসা বলে ডিফেন্ডার দানিলো জুভেন্টাস সমর্থকদের আনন্দে ভাসিয়ে দেন।

আটলান্টার মাঠ থেকে শেষ মুুহুর্তে পাওয়া এ পয়েন্টটাই জুভেন্টাসের জন্য একটা সময় বড় প্রাপ্তি হয়ে দেখা দিতে পারে। কেননা এ পয়েন্টের সুবাদে তারা পয়েন্ট টেবিলের চতুর্থ স্থান ধরে রেখেছে। মৌসুম শেষে এই পয়েন্টাই তাদের চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকেট এনে দিতে পারে।

লড়াইটা ছিল অসাধারণ। দুই দলের গোলরক্ষককে ব্যস্ত সময় পার করতে হয়েছে। উভয় গোলরক্ষক একাধিকবার দলকে নিশ্চিত গোল থেকে রক্ষাও করেছেন। এক দিকে জয় পরাজয়ের হিসাব তো ছিলই। একই সঙ্গে ছিল চতুর্থ স্থানের লড়াই। অন্য কোনো দল নয়, এই দুই দলই চুতর্থ স্থানের অন্যতম দাবিদার হয়ে আছে এখন। এ ম্যাচে আটালান্টা জিতলেই তারাই চলে আসতো চতুর্থ স্থানে। এখন সেখানে রয়েছে জুভেন্টাস। তবে জুভেন্টাসের চতুর্থ স্থান এখনও নিরাপদ নয়। কেননা জুভেন্টাস দুই পয়েন্টে এগিয়ে থাকলে তারা একটা ম্যাচ বেশি খেলেছে। ফলে বাকি থাকা ম্যাচে আটালান্টা জয় পেলে জুভেন্টাস পিছিয়ে পড়বে।

অসাধারণ এক গোলে রুসলান মালিনোভস্কি আটালান্টাকে এগিয়ে নিয়েছিলেন। ৭৬ মিনিট তার করা গোলটা ছিল চোখ ধাঁধানো। জুভেন্টাসের গোল পোস্ট থেকে প্রায় ২৫ মিটার দূরে ফ্রি কিক পেয়েছিল আটালান্টা। সেখান থেকে জোরালো শটে তিনি জুভেন্টাস গোলরক্ষককে পরাভূত করেন। দারুণ এক গোলে জয় দেখতে পাচ্ছিল আটালান্টা। কিন্তু শেষ সময়ে তাদের জয়ের স্বপ্ন কেড়ে নেন দানিলো।

গত মাসে ফিওরেন্টিনা থেকে জুভেন্টাসে যোগ দেওয়া ভøাহোভিচ এখনও বিশ্বাস করেন জুভেন্টাসের লিগ শিরোপা দৌড়ে লড়াইয়ের সামর্থ্য আছে। তবে তার সঙ্গে একমত নন কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি। কেননা মৌসুমে খুব বেশি ম্যাচ বাকি নেই। স্বল্প সময়ে এসি মিলানের সঙ্গে ৯ পয়েন্টের ব্যবধান কমানো একটা কঠিন ব্যাপার।

আলেগ্রি বলেন, ‘আগেই আমরা জেনে গিয়েছিলাম উপরে উঠতে হলে আমাদের অনেক কষ্ট করতে হবে। উপরের দলগুলোকে টপকাতে হলে আমাদের সব ম্যাচ জিততে হবে, এটা অনেকটা অসম্ভব। এখন আমাদের চতুর্থ স্থানের দিকে মনোযোগী হতে হবে। এছাড়া আমাদের খেলারও উন্নতি করতে হবে।

এদিকে অন্য ম্যাচে এসি মিলান ১-০ গোলে হারিয়েছে সাম্পদোরিয়াকে। ম্যাচের অষ্টম মিনিটে রাফায়েল লিও’র গোলে এসি মিলানের জয় নিশ্চিত হয়। এ জয়ের ফলে ২৫ ম্যাচ শেষে ৫৫ পয়েন্ট নিয়ে তারা শীর্ষে রয়েছে।