logo
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২২ ১২:১৩
লেনদেনে ঊর্ধ্বমুখী প্রবণতা
নিজস্ব প্রতিবেদক

লেনদেনে ঊর্ধ্বমুখী প্রবণতা

ডিএসই ও সিএসইর লোগো

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (১৪ ফেব্রুয়ারি) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে পুঁজিবাজারে লেনদেন চলছে। তবে সিংহভাগ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমতে দেখা যাচ্ছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত (সোমবার বেলা ১১টা ৫০ মিনিট) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক বেড়েছে ১২ পয়েন্ট। এখন পর্যন্ত ৩৭২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ১৪৮টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১৫৯টির ও অপরিবর্তিত রয়েছে ৬৫টির।

এ সময়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৯১ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক বেড়েছে ২ পয়েন্ট। ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৬ কোটি ১১ লাখ ৫৫ হাজার টাকার শেয়ার।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ৫৫ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৭৭৯ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ৯ কোটি ৯৭ লাখ ৩৬ হাজার ৩৭৪ টাকার শেয়ার।

এখন পর্যন্ত সিএসইতে ১৫০টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ৪৩টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।