logo
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২২ ১৪:৪৫
‘পাহাড়ি-বাঙালির সম্পর্ক হোক ভালোবাসার’
খাগড়াছড়ি প্রতিনিধি


‘পাহাড়ি-বাঙালির সম্পর্ক হোক ভালোবাসার’

বক্তব্য দিচ্ছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা আর ভালোবাসার ফলে পার্বত্য চট্টগ্রামে এখন শান্তির সুবাতাস বইছে। তাই আর কোনো বিভেদ কিংবা বৈষম্য নয়, বসন্তের এই শুভক্ষণে দৃপ্ত হোক শপথ। পার্বত্য জনপদে বসবাসরত সকল পাহাড়ি আর বাঙালির সম্পর্ক হোক ভালোবাসার।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকালে খাগড়াছড়ি জেলা শিল্পকলা একাডেমির পলাশ তলায় বসন্ত উৎসব ও বিশ্বভালোবাসা দিবস উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে এসব কথা বলেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি আরও বলেন, ঋতুরাজ বসন্ত আসে ভালোবাসার বার্তা নিয়ে। বসন্তের এই দিনটিতে ভালোবাসার জয়গানে মুখর থাকে গোটা বিশ্ব। সেই ভালোবাসা ছড়িয়ে পড়ে বন আর পাহাড়সহ সমস্ত গ্রাম-তল্লাটে। পাহাড়ে এখন আর আগেকার মতো সেই ভয়াবহতা নেই। পারস্পরিক সম্পর্ক সুন্দর এবং ভালোবাসাময় হলে গোটা পার্বত্য চট্টগ্রাম আরও আধুনিক, উন্নত এবং সমৃদ্ধ হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বশিরুল হক ভূঁইয়া ও জেলা পরিষদ সদস্য নিলোৎপল খীসা উপস্থিত ছিলেন।

বসন্ত উৎসব ও বিশ্ব ভালোবাসা দিবসের এই সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত ও নৃত্য পরিবেশন করেন খাগড়াছড়ি জেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা।