logo
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২২ ১৯:০৬
স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড
নেত্রকোনা প্রতিনিধি


স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি

নেত্রকোনায় স্ত্রী নাছরিন আক্তারকে হত্যার অপরাধে মিলন মিয়াকে (৩০) মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টার দিকে নেত্রকোনা জেলা দায়রা জজ মো. শাহজাহান কবির আসামির উপস্থিতিতে এ রায় দেন।

মিলন জেলার বারহাট্টা উপজেলার বৃ-কালিকা গ্রামের বাসিন্দা।

আদালত সূত্রে জানা গেছে, মিলন ২০১৬ সালে নরসিংদী জেলায় একটি ফ্রিজের দোকানে চাকরি করার সুবাদে ওই জেলার শিবপুর উপজেলার তেলিয়া গ্রামের নাছরিন আক্তারের সঙ্গে পরিচয় হয়। একপর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২০১৬ সালের ১০ জানুয়ারি মিলন ও নাছরিন বিয়ে করেন। বিয়ের কিছুদিন পরই তাদের সম্পর্কের অবনতি ঘটে। তাদের মধ্যে ঝগড়া লেগেই থাকত। এ অবস্থায় পরিকল্পনা করে মিলন তার স্ত্রীকে গলা কেটে হত্যা করে মৃতদেহ একটি ধানক্ষেতে ফেলে রাখে।

এ ঘটনায় ২০১৭ সালের ২০ আগস্ট নেত্রকোনা মডেল থানাপুলিশের উপপরিদর্শক (এসআই) মো. সোলায়মান হক বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেন। মামলাটির তদন্ত শেষে নাছরিন আক্তারের স্বামী মিলনকে একমাত্র আসামি করে একই বছরের ৮ নভেম্বর আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করা হয়। আদালত সাক্ষী-প্রমাণ শেষে সোমবার এ রায় ঘোষণা করেন।

মামলার আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. নুরুল কবীর রুবেল এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি) ইফতেখার উদ্দিন আহাম্মদ।

পিপি ইফতেখার উদ্দিন আহাম্মদ বলেন, মামলার রায়ে আমরা সন্তুষ্ট। এ রায় সমাজে মানুষকে আইনের প্রতি আরো শ্রদ্ধাশীল করে তুলবে।