logo
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২২ ১৯:১৫
পিএসএল থেকে সরে দাঁড়ালেন আফ্রিদি
ক্রীড়া ডেস্ক

পিএসএল থেকে সরে দাঁড়ালেন আফ্রিদি

শেষ হয়নি, তবে শেষ হয়ে গেছে শহীদ আফ্রিদির পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। পিঠের ব্যথার কারণে মাঝ পথে খেলা সরে দাঁড়াতে হেেয়ছে আফ্রিদিকে। ৪১ বছর বয়সী আফ্রিদি এ সম্পর্কে বলেন, আমি সমর্থকদের কথা চিন্তা করে মাঠে এসেছিলাম। কিন্তু পিঠের ব্যথার কারণে আমাকে সরে দাঁড়াতে হচ্ছে।

রোববার আফ্রিদির দল কোয়েটা গ্ল্যাডিয়টর্সের খেলা ছিল। এটাই ছিল এবারের পিএসএলে আফ্রিদির শেষ ম্যাচ। ইসলামাবাদের বিপক্ষে এ ম্যাচটা আফ্রিদি স্মরণীয় করে রাখার মতোই কাজ করেছেন। দুটো উইকেট নিয়েছেন। এছাড়া ডিরেক্ট থ্রোতে আজম খানকে রান আউট করেছেন।

পিএসএলে আফ্রিদির এটা ছিল ৫৩তম ম্যাচ। এ সময়ে তিনটি চারটি দল পেশোয়াড় জালমি, মুলতান সুলতান্স, করাচি কিংস ও গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলেছেন।

আফ্রিদি বলেন, ‘আমি একটা ভালো পারফরম্যান্সের মাধ্যমে শেষ করতে চেয়েছিলাম। গত ১৫ থেকে ১৬ বছর ধরে আমি পিঠের ব্যথায় ভুগছি। কিন্তু এ ব্যথাটা এখন মারাত্মক আকার ধারণ করেছে। এখন ব্যথাটা আমার হাঁটুতে এমনকি পায়ের আঙ্গুলে ছড়িয়ে পড়েছে। তারপরও আমি চেষ্টা করেছিলাম খেলা চালিয়ে যেতে। কিন্তু ব্যথাটা সহ্যের বাইরে চলে যাচ্ছে। যাহোক আপনার শরীর যখন ভালো থাকে তখন সবকিছুই আপনার সঙ্গে থাকে। এখন আমি মাঠ ছেড়ে যাচ্ছি এবং পুনর্বাসন কার্যক্রম শুরু করবো। সামনে দ্রুত ফিরতে পারবো বলে আশা করছি। কাশ্মীর প্রিমিয়ার লিগ ও টি-১০ রয়েছে। সমর্থকদের জন্য আমি সেখানে খেলার প্রত্যাশা রাখছি।’

পাঁচ বছর আগে আফ্রিদি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তবে ঘরোয়া ক্রিকেট খেলে যাচ্ছিলেন। কিন্তু এখন সাময়িক সময়ের জন্য হলেও তাকে সেখান থেকে সরে দাঁড়াতে হলো।