logo
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২২ ২২:১১
পোল্যান্ডে যাচ্ছেন র‌্যাবের ৬ কর্মকর্তা
নিজস্ব প্রতিবেদক

পোল্যান্ডে যাচ্ছেন র‌্যাবের ৬ কর্মকর্তা

গোয়েন্দা প্রশিক্ষণে অংশ নিতে পোল্যান্ডে যাচ্ছেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের ছয় কর্মকর্তা। মঙ্গলবার (১৫ ফেব্রূয়ারি) তারা ঢাকা ত্যাগ করবেন। প্রশিক্ষণ শেষে ১৯ ফেব্রুয়ারির পর তারা ঢাকায় ফিরবেন। এ বিষয়ে ১৩ ফেব্রুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

প্রশিক্ষণে যাওয়া র‌্যাবের কর্মকর্তারা হলেন-অতিরিক্ত পরিচালক (অপারেশন) কর্নেল কে এম আজাদ, পরিচালক (গোয়েন্দা) লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল, উপ-পরিচালক (গোয়েন্দা) লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, র‌্যাব-৫ এর উপ-পরিচালক মেজর মো. নাজমুস সাকিব, সিনিয়র সহকারী পরিচালক (গোয়েন্দা) অতিরিক্ত পুলিশ সুপার এ এইচ এম মঞ্জুর মোর্শেদ ও র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক সিনিয়র এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

সম্প্রতি ‘গুরুতর মানবাধিকার লংঘনমূলক কাজে জড়িত থাকার অভিযোগে’ মার্কিন নিষেধাজ্ঞার কবলে পড়ে র‌্যাব এবং এর ছয়জন কর্মকর্তা। এই আলোচনা-সমালোচনার মধ্যেই ইউরোপের দেশ পোল্যান্ডে যাচ্ছেন সংস্থাটির এসব কর্মকর্তা।

জানা গেছে, ১৪ ফেব্রুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশগুলোর সঙ্গে পোল্যান্ডে বিদেশি গোয়েন্দা প্রশিক্ষণ ও যৌথ গোয়েন্দা প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। এই অনুশীলনে অংশগ্রহণের প্রস্তুতি নিয়েছেন সফরের জন্য মনোনীত ছয় কর্মকর্তা।