logo
আপডেট : ১৫ ফেব্রুয়ারি, ২০২২ ২০:১১
হাতি হত্যা মামলায় আরো দুই আসামি কারাগারে
শেরপুর প্রতি‌নি‌ধি

হাতি হত্যা মামলায় আরো দুই আসামি কারাগারে

শেরপু‌রের শ্রীবরদীর বা‌লিজু‌ড়ি এলাকায় বন্য হাতি হত্যা মামলায় আরো দুই আসামি‌কে কারাগা‌রে পা‌ঠি‌য়ে‌ছেন আদালত। মঙ্গলবার (১৫ ফেব্রুয়া‌রি) দুপু‌রে তারা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। পরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও বন আদালতের বিচারক মো. শরীফুল ইসলাম খান তা নামঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হ‌লেন উপজেলার রানীশিমুল ইউনিয়নের মালাকোচা গ্রামের মো. আমির উদ্দিন (৫২) ও আশরাফুল (৩৫)।

এর আগে গত ২ জানুয়ারি হাতি হত্যা মামলার আসামি সমেজ উদ্দিন ও শাহজালাল আত্মসমর্পণ করলে আদালত তাদেরকেও জেলহাজতে পাঠান।

বন বিভাগ সূত্রে জানা গেছে, গত ৯ নভেম্বর গারো পাহাড়ের সীমান্তঘেঁষা মালাকোচা এলাকায় একটি মরা হাতি উদ্ধার করেন বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। বন বিভাগের প্রাথমিক তদন্তে মালাকোচা গ্রামের মো. আমির উদ্দিন, সমেজ উদ্দিন, মো. আশরাফুল ও শাহজালালের সবজিবাগানের সঙ্গে সংযোগ দেওয়া বৈদ্যুতিক জিআই তারের সঙ্গে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হাতিটি মারা যায় বলে সত্যতা পাওয়া যায়।

এ ঘটনায় বন বিভাগের পক্ষ থেকে আমির উদ্দিন, সমেজ উদ্দিন, মো. আশরাফুল ও শাহজালালের বিরুদ্ধে শেরপুরে প্রথমবা‌রের ম‌তো বন আদালতে হত্যা মামলা করা হয়।

বন মামলার পরিচালক মো. আব্দুর রাজ্জাক জানান, হাতি হত্যা মামলার আসামি সমেজ উদ্দিন ও শাহজালাল ২ জানুয়ারি আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের জেলহাজতে পাঠান। আজ আমির উদ্দিন ও আশরাফুল আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের দুইজনকেও জেল হাজতে পাঠানোর আদেশ দেন।