logo
আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০২২ ১১:৩৮
বাপ্পি লাহিড়ীকে বিদায় জানানো খুব কঠিন: রুনা লায়লা
বিনোদন প্রতিবেদক

বাপ্পি লাহিড়ীকে বিদায় জানানো খুব কঠিন: রুনা লায়লা

ভারতীয় সঙ্গীতাকাশ থেকে একে একে ঝরে যাচ্ছে সংগীতের তারা। গত ৬ ফেব্রুয়ারি চলে গেলেন সুরের সরস্বতী দেবী খ্যাত লতা মঙ্গেশকর। তার প্রয়াণের শোক সামলে না উঠতেই মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) মারা গেলেন  কিংবদন্তি সন্ধ্যা মুখোপাধ্যায়। একইদিন রাতে মারা যান আরেক নন্দিত সংগীতশিল্পী বাপ্পি লাহিড়ী।

মৃত্যুর এই মিছিল সহ্য করা যে কারোর জন্যই কঠিন। তবে তাদের সঙ্গে যাদের স্মৃতি মিশে আছে, তারা রীতিমতো স্তব্ধ, নির্বাক। সেই স্তব্ধতার মাঝেই শোকবার্তা দিলেন রুনা লায়লা। উপমহাদেশের কিংবদন্তি এই গায়িকার সঙ্গে সদ্য প্রয়াত তিন শিল্পীর চমৎকার সম্পর্ক ছিল। আমাদের সংগীতের নক্ষত্র রুনা লায়লা সেই শোকে স্তব্ধ।

ফেসবুকে তিনি লিখেছেন, “অসামান্য প্রতিভাবান সুরকার ও গায়ক বাপ্পি লাহিড়ীর মৃত্যুর খবর শুনে মর্মাহত এবং দুঃখিত। তার সঙ্গে বেশ কয়েকটি চলচ্চিত্রের গান ও মিউজিক অ্যালবামে কাজ করার সৌভাগ্য হয়েছে আমার। যার মধ্যে একটি ছিল সুপার হিট অ্যালবাম ‘সুপারুনা’। আমরা বিশ্বের বিভিন্ন জায়গায় অসংখ্য কনসার্ট করেছি।”

বাপ্পী লাহিড়ীর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা জানিয়ে ‘এসবের ঊর্ধ্বে তিনি একজন বন্ধু ছিলেন। হাস্যরসাত্মক, মজাদার ও প্রিয়। তাকে বিদায় জানানো খুব কঠিন, কেননা তার আরো অনেক কিছু জয় করা বাকি ছিল।’

রুনা লায়লা আরো লিখেছেন, ‘কয়েকদিনের ব্যবধানে লতা দিদি ও সন্ধ্যা দিদির পর এবার বাপ্পিজিকে চিরবিদায় জানাতে হলো। তাদের হারানোর শোক প্রকাশের ভাষা নেই আমার। কান্নাও যথেষ্ট নয়। আমি পুরোপুরি স্তব্ধ ও বিষাদগ্রস্ত।’

মঙ্গলবার রাতে মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাপ্পি লাহিড়ী। জানা গেছে, তিনি স্লিপ অ্যাপনিয়ার কারণে মারা গেছেন।