logo
আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০২২ ১৪:৪২
তামিম ইকবালের ছোট চাচা আকবর খান মারা গেছেন
চট্টগ্রাম ব্যুরো

তামিম ইকবালের ছোট চাচা আকবর খান মারা গেছেন

আকবর খান। ফাইল ছবি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের ছোট চাচা আকবর খান (৪৫) হার্ট অ্যাটাকে মারা গেছেন। বুধবার (১৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৩টার দিকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

আকবর খান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খানের ছোট ভাই এবং সাবেক ক্রিকেটার নাফিস ইকবালের চাচা। আকবর খান নিজেও ক্রিকেটার ছিলেন। তিনি ছিলেন তামিম ইকবালের প্রথম ক্রিকেট কোচ।

চাচার মৃত্যুর খবর জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তামিম ইকবাল লিখেছেন, ‘আমার ছোট চাচা আকবর খান আজ ভোরে আমাদের সবাইকে ছেড়ে চলে গেছেন। উনি নিজেও একসময় ক্রিকেটার ছিলেন। অনেকেই হয়তো জানেন না, আমার প্রথম ক্রিকেট কোচ ছিলেন তিনিই।

‘ক্রিকেটের মৌলিক শিক্ষার অনেকটুকুই আমি পেয়েছিলাম তার কাছ থেকে। ক্রিকেট বলে আমার প্রথম ম্যাচটিও খেলেছিলাম তার তত্ত্বাবধানে। ক্রিকেটের পথে আজ যতদূর আসতে পেরেছি, উনি যত্ন করে ভিত গড়ে দিয়েছিলেন বলেই। মহান আল্লাহ তায়ালা উনাকে জান্নাতবাসী করুন। আমার চাচা ও তার পরিবারের জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করছি।’

ছোট ভাইয়ের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন আকরাম খানও। তিনি বলেন, ‘রাত ৩টার দিকে হার্ট অ্যাটাকে ছোট ভাই আকবরের মৃত্যু হয়। অনেকদিন ধরেই কিডনিজনিত সমস্যায় ভুগছিল সে।’

স্বজনরা জানিয়েছেন, বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বাদ আসর চট্টগ্রাম আউটার স্টেডিয়ামে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে আকবর খানকে দাফন করা হবে।