logo
আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০২২ ১৯:০১
বাংলাদেশ টাইগার্সের যাত্রা শুরু
ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ টাইগার্সের যাত্রা শুরু

জাতীয় দলের বাইরের ক্রিকেটারদের ক্রিকেট বোর্ডের তত্ত্বাবধানে রাখতে বাংলাদেশ টাইগার্স নামের একটি দল গঠনের পরিকল্পনা ছিল বিসিবির। অবশেষে শুরু হয়েছে এই কর্মসূচির আনুষ্ঠানিক কার্যক্রম। বাংলাদেশ টাইগার্সের প্রথম কর্মসূচির জন্য গতকাল ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। সঙ্গে জানানো হয়েছে এই দল পরিচালনার জন্য থাকবে ৯ জনের কোচিং প্যানেল। যেখানে দুজন বিদেশি এবং সাতজন দেশি কোচ রেখেছে ক্রিকেট বোর্ড।

এই ২৩ সদস্যকে নিয়ে ক্যাম্প হবে বগুড়ার শহীদ চান্দু ক্রিকেট স্টেডিয়ামে। এবার প্রোগ্রাম চলবে ২৫ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত। টেস্ট দলের কেউ ফ্রি থাকলে তারাও যোগ দিতে পারবেন এই ক্যাম্পে।

মিরপুরে সংবাদমাধ্যমকে বাংলাদেশ টাইগার্সের চেয়ারম্যান কাজী ইনাম বলেন, ‘কোচিং স্টাফটা লিড করবেন মিজানুর রহমান বাবুল। উনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভেলপমেন্টে বিভিন্ন বিভাগে কাজ করেছেন। অন্যান্য ঘরোয়া ক্রিকেটেও প্রধান কোচ হিসেবে কাজ করেন। উনি কোচিং স্টাফকে নেতৃত্ব দেবেন এই মেয়াদে। দুজন বিদেশি কোচ থাকবেন তার সহকারী হিসেবে।’

তিনি আরো বলেন, ‘বিশেষজ্ঞ হিসেবে, একজন ফিল্ডিং বিশেষজ্ঞ আসছেন ইংল্যান্ড থেকে তার নাম হলো কুকি প্যাটেল। আর বিসিবির সঙ্গে চম্পাকা (রামানায়েকে) যে আছে এইচপির প্রোগ্রামে বা এসব প্রোগ্রামে সবসময় থাকে বোলিং কোচ। সে আসছে, সেও এই প্রোগ্রামে যোগ দেবে।’

বাবুল, চাম্পাকা, কুকির সঙ্গে বাংলাদেশের সাবেক ক্রিকেটার আফতাব আহমেদ, ব্যাটিনফ লোচ এবং সাবেক পেসার নাজমুল হাসান বোলিং কোচের দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ টাইগার্স স্কোয়াড :

মুমিনুল হক, ফজলে মাহমুদ রাব্বি, সাইফ হাসান, সাদমান ইসলাম, সৌম্য সরকার, ইমরুল কায়েস, পিনাক ঘোষ, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, সৈকত আলী, জাকির হাসান, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, নাহিদুল ইসলাম, নাঈম হাসান, রুবেল হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী, সৈয়দ খালেদ আহমেদ, আবু হায়দার রনি, কামরুল ইসলাম রাব্বি, মেহেদী হাসান রানা ও মৃত্যুঞ্জয় চৌধুরী।