logo
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০২২ ১০:১২
সিরি ‘এ’
পয়েন্ট হারলো এসি মিলান
ক্রীড়া ডেস্ক

পয়েন্ট হারলো এসি মিলান

বড় অঘটন থেকে রেহাই পেয়েছে এসি মিলান। সিরি ‘এ’তে এসি মিলানের বিপক্ষে অঘটনের জম্ম দিয়েছে সালেরনিতানা। পয়েন্ট টেবিলের একেবারে তলানির দলটি শীর্ষে থাকা মিলানকে রুখে দিয়েছে। শনিবার নিজেদের মাঠের খেলায় সালেরনিতানা ২-২ গোলে ড্র করে এসি মিলানের পয়েন্টে ভাগ বসিয়েছে।

এগার বছরের মধ্যে এসি মিলান শিরোপা জয়ের লড়াইয়ে ভালোভাবে টিকে রয়েছে। কিন্তু শনিবারের ড্র তাদেরকে অনেকটা পিছিয়ে দিয়েছে। এসি মিলান ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলেও তাদের অবস্থানটা বেশ নড়বড়ে হয়ে পড়েছে। কেননা ইন্টার মিলান তাদেরকে অনুসরণ করে চলেছে। ৫৪ পয়েন্ট তাদের। তবে তারা দুটো ম্যাচ কম খেলেছে। ফলে এসি মিলানকে টপকে যাওয়ার দারুণ সুযোগ রয়েছে তাদের।

ম্যাচে এসি মিলান পাঁচ মিনিটের সময় গোল পেয়ে যায়। জুনিয়র মেসিয়াসের গোলে এসি মিলান বড় জয়ের স্বপ্ন দেখছিল। অথচ পরে তারাই কিনা হারের শঙ্কায় ডুবেছিল। ম্যাচের ৭৭ মিনিট পর্যন্ত ১-২ গোলে পিছিয়ে ছিল। শেষ পর্যন্ত আন্তে রেবিকের গোলে হার এড়াতে সমর্থ হয়।

থিও হার্নান্দেজের কাছ থেকে বল পেয়ে জুনিয়র মেসিয়াস দলকে এগিয়ে নিয়েছিলেন। তবে এ ব্যবধান তারা ধরে রাখতে পারেনি। ২৯ মিনিটে ফেডেরিকো বোনাজোলির গোলে সালেরনিতানা ম্যাচে সমতা ফিরিয়ে আনে। শুধু তাই নয়, এসি মিলানকে হতবাক করে তারা এগিয়েও যায়। ৭২ মিনিটে এসি মিলানকে চমকে দেওয়ার গোলটি করেন বসনিয়ান স্ট্রাইকার মিলান জুরিক।

খুব বেশি সময় অবশ্য এসি মিলান এ গোলের চাপ বইতে হয়নি। ক্রোয়েশিয়ান মিডফিল্ডার রেবিক দারুণ এক গোলে মিলানকে হার থেকে রক্ষা করেন। পয়েন্ট হারানোর ফলে এসি মিলান ইন্টার মিলান থেকে ব্যবধানটা বাড়ানোর সুযোগ নষ্ট করেছে।

এসি মিলানের সঙ্গে ড্র করলেও পয়েন্ট টেবিলে সালেরনিতানার অবস্থানের কোনো পরিবর্তন হয়নি। সেই পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে। তবে বেড়েছে পয়েন্ট। ২৪ ম্যাচে তাদের সংগ্রহ ১৪ পয়েন্ট। এটা তাদের পঞ্চম ড্র। ২৪ ম্যাচ খেলে তারা মাত্র তিনটিতে জয় পেয়েছে।

মিলান কোচ স্টেফানো পিওলি বলেন, ‘এ ম্যাচে পিছিয়ে পড়ার পর আমরা ড্র করেছি। আমাদের জন্য এটা ইতিবাচক। আমরা এখানে জয়ের জন্য এসেছিলাম। তবে যা কিছু ঘটেছে তা হতাশাজনক। তবে আমরা আমাদের স্বাভাবিক খেলাটাও খেলতে পারিনি।’

পিওলি আরও বলেন,‘আমরা কৌশলগতভাবে ভালো খেলতে পারিনি। তাছাড়া বেশ কিছু ভুলও করেছিলাম। আমাদের পাস ভালো ছিল না। এছাড়া আমরা একটু তাড়াহুড়াও করেছি। আমরা যে সব ভুল করেছি তার মাশুলও আমাদের দিতে হয়েছে।’