logo
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০২২ ১৭:৫৪
আফগানিস্তান সিরিজে থাকবে ডিআরএস
ক্রীড়া প্রতিবেদক

আফগানিস্তান সিরিজে থাকবে ডিআরএস

আগামী বুধবার থেকে বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে। সিরিজের তিন ম্যাচই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এরপর টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকায়। এবারের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ‘ডিসিশন রিভিউ সিস্টেম’ বা ডিআরএস থাকছে। রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ।

তিনি বলেন, এরই মধ্যে ডিআরএস যন্ত্রপাতি ঢাকায় চলে এসেছে। যারা এটা পরিচালনা করবেন সেই টেকনিক্যাল পারসনরাও চলে এসেছেন। আশা করছি, আফগানিস্তানের বিপক্ষে সিরিজে আমরা শতভাগ ডিআরএস ব্যবহার করতে পারব।

বিপিএলেও ডিআরএস ব্যবহার করার কথা ছিল। কিন্তু যন্ত্রপাতি ও কৌশলীরা না আসায় ডিআরএস ব্যবহার করা সম্ভব হয়নি। বিপিএলে বেশ কয়েকটি ভুল সিদ্ধান্ত আসার পর এ নিয়ে সমালোচনার ঝড় বইতে থাকে। বিপিএলের গ্রহণযোগ্যতা নিয়েও প্রশ্ন ওঠে। সমালোচনার মুখে ডিআরএসের বদলে অল্টারনেটিভ রিভিউ সিস্টেম বা এডিআরএস ব্যবহার করা হয়।

আগামী ২৩, ২৫ ও ২৮ ফেব্রুয়ারিতে চট্টগ্রামে ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে। শেরেবাংলা স্টেডিয়ামে আগামী ৩ ও ৫ মার্চ অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ম্যাচ।