logo
আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০২২ ০৯:৫৮
শীর্ষে ওঠার সুযোগ হারাল ইন্টার
ক্রীড়া ডেস্ক

শীর্ষে ওঠার সুযোগ হারাল ইন্টার

ইন্টার মিলানের খেলোয়াড়দের হতবাক করে সাসুউলোর খেলোয়াড়দের গোল উৎসব

আগের ম্যাচে এসি মিলান পয়েন্ট হারিয়েছে। ফলে ইন্টার মিলানের সামনে সুযোগ এসেছিল পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলের। কিন্তু ইন্টারের হয়তো সে ইচ্ছাটা ছিল না। ফলে তাদের শীর্ষে ওঠা হয়নি। শুধু কি তাই? রোববার রাতে মাঝারি মানের দল সাসুউলোর কাছে নিজেদের মাঠে হারের লজ্জায় ডুবেছে। ২-০ গোলে জিতেছে সাসুউলো।

স্বাগতিক দলকে চমকে দিয়েই ম্যাচ শুরু করেছিল সাসুউলো। মাত্র অষ্টম মিনিটেই তারা গোল করে এগিয়ে গিয়েছিল। একটা নিরীহ আক্রমণ থেকে গিয়াকোমো রাসপাদোরি আচমকা জোরালো শটে গোল করে দলকে এগিয়ে নেন। ইন্টার মিলান গোলরক্ষক সামির হানদানোভিচ এ গোলের জন্য নিজেকে হয়তো ক্ষমা করতে পারবেন না। বোকার মতো ভুলের কারণে দলকে পিছিয়ে পড়তে হয়। রাসপাদোরির শট তার দুই পায়ের মাঝ দিয়ে গিয়ে জালে আছড়ে পড়ে। কিছু সময় পর গিয়ানলুকা স্কামাকা হেড করে দলের ব্যবধান বাড়িয়ে নেন। সে সঙ্গে ইন্টার মিলানের শীর্ষে ওঠার স্বপ্নে বড় ধাক্কা খায়।

ইন্টারের অবস্থা আরও নাজুক হতে পারতো। কিন্তু বিরতির আগে ডোমেনিকো বেরার্দির শট ক্রসবারে লাগলে সাসুউলো ব্যবধান বাড়াতে পারেনি। বিরতির পর অবশ্য ইন্টার ম্যাচে ফেরার চেষ্টা করেছে। একের পর এক গোলের সুযোগ তৈরি করেছে। কিন্তু তাদের সব চেষ্টা সাসুউলো গোলরক্ষক দৃঢ়তার সঙ্গে রুখে দেন।

শীর্ষে ওঠার এমন সুযোগ হাতছাড়া হওয়ায় স্বাভাবিকভাবে ক্ষুদ্ধ ইন্টার মিলান কোচ সিমোন ইনজাঘি। তিনি বলেন, ‘যেভাবে খেলা হয়েছে তাতে আমি ক্ষুদ্ধ। যাহোক আমরা দ্বিতীয়ার্ধে সব চেষ্টা করেছি, সুযোগও তৈরি করেছি তবে ভাগ্য আমাদের সঙ্গে ছিল না।’

এ হারের ফলে ২৫ ম্যাচ শেষে ইন্টারের সংগ্রহ ২৫ ম্যাচ শেষে ৫৪। অন্যদিকে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে এসি মিলান। তবে ইন্টারের সামনে এখনও সুযোগ রয়েছে মিলানকে পেছনে ফেলার। কেননা মিলানের চেয়ে ইন্টার একটা ম্যাচ কম খেলেছে।