logo
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২২ ১৯:৫৪
তিন মাসের মেয়েকে ডোবায় ফেলে হত্যা
কুমিল্লা প্রতিনিধি

তিন মাসের মেয়েকে ডোবায় ফেলে হত্যা

তিন মাসের মেয়েকে ডোবার পানিতে ফেলে হত্যা করেছেন মা

পারিবারিক কলহের জেরে কুমিল্লার চান্দিনায় তিন মাসের এক মেয়েকে ডোবার পানিতে ফেলে হত্যা করেছেন মা। উপজেলার বরকইট ইউনিয়নের শালচর গ্রামে সোমবার সকাল সাড়ে ৮টার দিকে নির্মম এ ঘটনা ঘটে। এ ঘটনায় মা ছামিয়া আক্তার বকুলকে (২০) আটক করে পুলিশের কাছে সোপর্দ করে এলাকাবাসী।

সোমবার বিকেলে সন্তান হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ওই পাষণ্ড মা। পরে বিচারক মাকে কারাগারে পাঠান।

নিহত শিশুটির নাম উম্মে সাইফা। এ ব্যাপারে নিহতের বাবা মো. ওমর ফারুক চান্দিনা থানায় একটি হত্যা মামলা করেছেন। সোমবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন চান্দিনা থানার ওসি মোহাম্মদ আরিফুর রহমান।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, দেড় বছর আগে উপজেলার শালচর গ্রামের মৃত আলী আশরাফের মেয়ে ছামিয়া আক্তার বকুলের (২০) সঙ্গে পাশের খৈছাড়া গ্রামের মফিজুল ইসলামের ছেলে ওমর ফারুকের বিয়ে হয়।

বিয়ের পর থেকে তাদের পারিবারিক কলহ চলে আসছিল। তিন মাস আগে ছামিয়া আক্তার বকুল মেয়ে সন্তানের জন্ম দেয়। পারিবারিক কলহের কারণে কিছুদিন ধরেই তিনি সন্তানসহ বাবার বাড়িতে অবস্থান করছিলেন।

তাদের কলহ বন্ধ করতে রোববার স্থানীয়ভাবে সালিশ হয়। সেখানে বকুলকে তার স্বামীর বাড়িতে পাঠানোর সিদ্ধান্ত হয়। সোমবার সকালে বকুল তার মেয়েকে শালচর এলাকার একটি ডোবার পানিতে ফেলে দেয়। স্থানীয়রা শিশুটিকে মৃত অবস্থায় উদ্ধার করে।

ওসি আরিফুর রহমান বলেন, ‘লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। নিহতের মাকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি পানিতে ফেলে শিশুটিকে হত্যার কথা স্বীকার করেছেন।’