logo
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০২২ ০৮:১০
ত্বকের মানানসই লিপস্টিক
ট্রেন্ড প্রতিবেদক

ত্বকের মানানসই লিপস্টিক

মেয়েদের সাজসজ্জার অন্যতম অনুষঙ্গ হলো লিপস্টিক। সাজ যেমনই হোক, মানানসই একটু লিপস্টিক হলেই যেন সাজ পরিপূর্ণ হয়ে ওঠে। কাজেই সাজের ক্ষেত্রে লিপস্টিক নির্ধারণ গুরুত্বপূর্ণ। ঝটপট ঝলমলে হয়ে উঠতে সামান্য লিপস্টিকের প্রলেপই যথেষ্ট! তাই বছরের পর বছর ধরে মেকআপ এসেনশিয়ালসের অন্যতম হয়ে থেকে গেছে লিপস্টিক।

কিন্তু লিপস্টিকের সম্পূর্ণ জৌলুসটা বের করে আনতে হলে গায়ের রঙের সঙ্গে সবচেয়ে মানানসই শেডটাই পরতে হবে। চট করে চোখ বুলিয়ে জেনে নিন লিপস্টিকের কোন শেডটা আপনার ত্বকের সঙ্গে সবচেয়ে ভালো মানাবে।


ফর্সা রং


যেসব মেয়ের গায়ের রং ফর্সা, তাদের ত্বকের আন্ডারটোন সাধারণত গোলাপিঘেঁষা হয়। ফলে গোলাপির নানা শেড তারা চোখ বন্ধ করে পরতে পারেন। হালকা গোলাপি, বেবি পিঙ্ক, ফুশিয়া তাদের উপযোগী। এমনকি, একটু চড়া মেকআপ করতে চাইলে বেছে নেওয়া যায় নিয়ন পিঙ্কও।


মাঝারি রং


গায়ের রং যাদের মাঝারি, তাদের বেশিরভাগেরই হলুদ আর গোলাপি আন্ডারটোন থাকে। ফলে লিপস্টিকের শেড নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করার ক্ষেত্রটাও তাদের বিশাল! বেরি, মভ, পিঙ্ক ন্যুড, লাল, কফি ব্রাউনÑ লিপস্টিকের বিশাল সম্ভার থেকে বেছে নিন যেটা ইচ্ছে।


গমরঙা ত্বক


মাঝারি গায়ের রঙের মতোই গমরঙা ত্বকেও অজস্র শেডের লিপস্টিক মানিয়ে যায়। কোরাল, রাস্ট, মেরুন, খয়েরি নানান শেডের লিপস্টিক পরতে পারেন স্বচ্ছন্দে।


শ্যামবর্ণ ত্বক


অনেকেই মনে করেন শ্যামবর্ণ হলে বোধহয় লিপস্টিকের শেড নিয়ে এক্সপেরিমেন্ট করা যাবে না। এটা সম্পূর্ণ ভুল ধারণা। সত্যি বলতে কি, শ্যামবর্ণরা খুব সহজেই গাঢ় শেডের লিপস্টিক পরতে পারেন। ওয়াইন, লাল, রাস্ট, কিছু বিশেষ শেডের কমলার মতো লিপস্টিক আপনাদের পক্ষে দারুণ মানানসই।