logo
আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০২২ ১২:৫৯
পিলখানা হত্যা দিবস জাতির জন্য কলংকজনক দিন: জি এম কাদের
নিজস্ব প্রতিবেদক

পিলখানা হত্যা দিবস জাতির জন্য কলংকজনক দিন: জি এম কাদের

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বনানীতে সামরিক কবরস্থানে পিলখানায় শহীদ সেনা কর্মকর্তাদের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ও তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া মুনাজাত করেন। ছবি- ভোরের আকাশ

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, পিলখানা হত্যা দিবস জাতির জন্য বেদনা-বিধুর ও কলংকজনক দিন। এই দিনে মেধাবী, দক্ষ এবং প্রশংসনীয় সেনা কর্মকর্তারা নির্মম হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। তাদের আত্মার মাগফিরাত কামনা করে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

তিনি বলেন, পিলখান হত্যাকাণ্ডের পর তদন্ত হয়েছে, এর বিচারকার্য হয়েছে। পিলখানা হত্যাকাণ্ড নিয়ে এখনো প্রশ্ন আছে। এতবড় একটি হত্যাকাণ্ড হঠাৎ করেই হয়নি। এর পেছেনে অবশ্যই বড় ধরনের কোনো ষড়যন্ত্র ছিল। কিন্তু কথা হচ্ছে কেন গোয়েন্দা সংস্থাগুলো বিষয়টি জানতে পারেনি? আবার যদি জানতে পারেন তাহলে কেন এই ষড়যন্ত্র প্রতিরোধ করা হলো না। এই বিষয়গুলো এখনো মানুষের মনে সংশয়, সন্দেহ এবং বেদনা সৃষ্টি করে।

বিরোধী দলীয় উপনেতা বলেন, আমরা মনে করি এই সব প্রশ্নের অবসান হওয়া উচিত এবং সবাইকে নিজ নিজ কৃতকর্মের জন্য জবাবদিহিতার আওতায় আসা উচিৎ। কারণ, জবাবদিহিতার অভাবে অনেক বড় ধরনের অঘটন ঘটে যায়। সব ক্ষেত্রে যেমন শৃংখলা রক্ষা দরকার ঠিক তেমনিভাবে শৃংখলা রক্ষা হচ্ছে কিনা বা কার কী দায়িত্ব তার জবাবদিহিতাও সুনিশ্চিত করতে হবে। যাতে, ভবিষ্যতে এ ধরনের ঘটনা আর না ঘটে। আমরা এমন শোক বিধুর দিনে তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি, জাতি চিরদিন পিলখানায় শহীদ সেনা কর্মকর্তাদের বীর হিসেবে মর্যাদা দিবে।

জাতীয় পার্টির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শুক্রবার বেলা ১১টার দিকে দলের চেয়ারম্যান জিএম কাদের বনানীতে সামরিক কবরস্থানে পিলখানায় শহীদ সেনা কর্মকর্তাদের সমাধিতে ফুল দিয়ে গণমাধ্যমকে এসব কথা বলেন।

এর আগে সোনা কর্মকর্তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মুনাজাত করেন জাতীয় পার্টি চেয়ারম্যান। পিলখানা হত্যাযজ্ঞের শিকার বিডিআরের মহাপরিচালক শহীদ মেজর জেনারেল শাকিল আহমেদের ছেলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য রাকিন আহমেদ এবং শহীদ কর্নেল কুদরত ইলাহীর ছেলে জাতীয় পার্টির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সাকিব রহমান জাতীয় পার্টি চেয়ারম্যানের সঙ্গে ছিলেন। দোয়া মুনাজাত পরিচালনা করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী।

এসময় জাতীয় পার্টির শীর্ষ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সাল চিশতী, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস-চেয়ারম্যান আহসান আদেলুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন, আনোয়ার হোসেন তোতা, দপ্তর সম্পাদক-২ এম এ রাজ্জাক খান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. সাকিব রহমান, যুগ্ম কোষাধ্যক্ষ অ্যাডভোকেট আবু তৈয়ব, যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম, কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন, রাকিন আহমেদ প্রমুখ।