logo
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০২২ ১৭:০২
ডিএসইর সূচক কমল ১৬৩ পয়েন্ট, সিএসইর ৫০৬ পয়েন্ট
নিজস্ব প্রতিবেদক

ডিএসইর সূচক কমল ১৬৩ পয়েন্ট, সিএসইর ৫০৬ পয়েন্ট

বাজার পর্যালোচনায় দেখা যায়, রোববার ঢাকা স্টকএক্সচেঞ্জের (ডিএসই) সূচক ১৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৬৭৬ পয়েন্টে। ছবি-ডিএসইর ওয়েবসাইট থেকে নেওয়া

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২৭ ফেব্রুয়ারি) পুঁজিবাজারে লেনদেন শুরু হয় বড় পতন দিয়ে, যা লেনদেনের শেষ পর্যন্ত অব্যাহত ছিল। এদিন কমেছে লেনদেন হওয়া সিংহভাগ শেয়ার ও ইউনিট দর।একইভাবে কমেছে বাজার মূলধনও।

বাজার পর্যালোচনায় দেখা যায়, রোববার ঢাকা স্টকএক্সচেঞ্জের (ডিএসই) সূচক ১৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৬৭৬ পয়েন্টে। এদিন ডিএসইর অপর দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক কমেছে ৩০ দশমিক ৩৪ পয়েন্ট, আর ডিএস-৩০ সূচক কমেছে ৪৭ দশমিক শুন্য ৫ পয়েন্ট।

রোববার ডিএসইতে ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ১০টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৩৬৫টির ও অপরিবর্তিত রয়েছে ৪টির দাম।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯১৬ কোটি টাকার শেয়ার ও ইউনিট। লেনদেনের দৌড়ে এগিয়ে রয়েছে প্যারামাউন্ট টেক্সটাইল, সোনালি পেপার, হা-ওয়েল টেক্সটাইল, দুলামিয়া কটনসহ কিছু কোম্পানি।

দেশের অপর পুঁজিবাচার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫০৬ দশমিক ১৮ পয়েন্ট বা ২ দশমিক ৫৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৪৮৫ দশমিক ৩৬ পয়েন্টে।

এদিন সিএসইতে ৩৩ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। সিএসইতে হাত বদল হওয়া ৩০৪টি প্রতিষ্ঠানের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৮টির, কমেছে ২৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির।