logo
আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০২২ ০৯:৪১
আগামী ২৪ ঘণ্টা অত্যন্ত গুরুত্বপূর্ণ: জেলেনস্কি
অনলাইন ডেস্ক

আগামী ২৪ ঘণ্টা অত্যন্ত গুরুত্বপূর্ণ: জেলেনস্কি

কিয়েভের উপকণ্ঠে বিস্ফোরণের পর আগুন-ধোঁয়ার কুন্ডলী

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, আগামী ২৪ ঘণ্টা ইউক্রেনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। রাজধানী কিয়েভসহ দেশজুড়ে রুশ আক্রমণের মধ্যে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে টেলিফোন আলাপে এ কথা বলেন জেলেনস্কি।

রাশিয়ার হামলার পঞ্চম দিনে সোমবার রাজধানী কিয়েভ ও দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে রুশ সেনাদের গোলা নিক্ষেপ অব্যাহত রয়েছে। আগের দিন অন্তত চারটি শহর দখলে নিয়েছে রুশ সেনারা। ইউক্রেনীয় সামরিক বাহিনীর জেনারেল স্টাফ বলেছেন, রোববার ইউক্রেনের সেনাদের জন্য কঠিন সময় পার হয়েছে। রুশ সেনারা প্রায় সব দিক থেকেই গোলার আঘাত চালিয়ে গেছে।

ইউক্রেনের জাতীয় সংবাদ সংস্থা ইউকরিনফর্ম জানিয়েছে, আজ সোমবার সকালেও কিয়েভ ও খারকিভে দফায় দফায় বিস্ফোরণের শব্দ শোনা গেছে। দেশের উত্তরের শহর শেরনিহিভে শোনা গেছে বিমান হামলার সাইরেন।

এরইমধ্যে প্রেসিডেন্ট জেলেনস্কিকে ফোন করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ফোনালাপে জনসন রাশিয়ার আক্রমণকালেও জেলেনস্কির সাহসিকতা ও নেতৃত্বের প্রশংসা করেন। জনসন জানান, যুক্তরাজ্য ও মিত্রদের পক্ষ থেকে কিয়েভে সামরিক সহায়তা পাঠানো নিশ্চিত করা হবে। এ সময় দুই নেতা নিবিড় যোগাযোগ রাখার বিষয়ে সম্মত হন।

সূত্র: বিবিসি