logo
আপডেট : ১ মার্চ, ২০২২ ১৮:৫৭
ওয়েজ বোর্ড বাস্তবায়নে সাংবাদিকদের সঙ্গে কাজ করবো: তথ্যমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

ওয়েজ বোর্ড বাস্তবায়নে সাংবাদিকদের সঙ্গে কাজ করবো: তথ্যমন্ত্রী

ডিইউজের দ্বি-বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথি তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সঙ্গে বসে একসঙ্গে ওয়েজবোর্ড বাস্তবায়নে কাজ করবো।

মঙ্গলবার (১ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) দ্বিবার্ষিক সাধারণ সভা-২০২২ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন , নবম ওয়েজ বোর্ড সব গণমাধ্যমে বাস্তবায়ন করা উচিত। কারণ, এটি আইন। যারা বাস্তবায়ন করবে নাই, তাদের বিষয়ে কী করা যায় সেটি আমি সাংবাদিকদের সঙ্গে বসে খুঁজে বের করব। আমরা আশা করব, সেই পর্যায়ে হাঁটার আগেই এটি সবাই বাস্তবায়ন করবে।

তিনি বলেন, গণমাধ্যমকর্মী আইন সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত করা হয়েছে। সেখানে বিশাল কোন পরিবর্তন করা হয়নি। কোন কোন ক্ষেত্রে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে। অনেকের শুনে ভুল বুঝছে আবার অনেকে না জেনে ভুল করছে। ভুল বোঝাবুঝি থাকা মোটেই কাম্য নয়।

তিনি আরো বলেন,বাংলাদেশে গত ১৩ বছরে মানুষের আয় বেড়েছে সাড়ে ৪ গুণ। আর ক্রয় ক্ষমতা নিম্ন আয়ের মানুষের বেড়েছে তিন গুণ, মধ্যম আয়ের মানুষের আয় বেড়ে হয়েছে কমপক্ষে দ্বিগুণ। আমি ছাত্র রাজনীতি করা কালীন স্লোগান দিয়েছি, শ্রমিকের মজুরি হতে হবে সাড়ে তিন কেজি চালের মূল্যের সমান। আজকে শ্রমিকের মজুরি কমপক্ষে ১২ কেজি চালের মূল্যের সমান। অর্থাৎ বাংলাদেশের মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে। মাথাপিছু আয় বাড়ার সাথে সাথে ক্রয় ক্ষমতা বেড়েছে।

বিএনপি নেতাদের না বলার রোগ রয়েছে জানিয়ে তিনি বলেন, আপনাদের পেনশনের দাবি বহুদিনের। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বজনীন পেনশনের ব্যবস্থা চালু করার ঘোষণা দিয়েছেন। এই পেনশনের আওতায় সবাই আসবেন। বিএনপির নেতারা সেটি নিয়েও সমালোচনা করছে। আসলে সব কিছু নিয়ে সমালোচনার যে বাতিক, সে বাতিক থেকে তারা বেরিয়ে আসতে পারছে না।

এছাড়াও তিনি বলেন, বিএনপির পরামর্শ গ্রহণ করা হবে জানিয়ে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী যে ঘোষণা দিয়েছে সেখানে আপনাদের কোন সাজেশন থাকলে বলুন। ভালো সাজেশন অবশ্যই গ্রহণ করা হবে। প্রত্যেকটি ভালো উদ্দ্যোগের কেন সমালোচনা? না বলার যে রোগ পেয়ে বসেছে, সে রোগ থেকে তাদের বের করা যাচ্ছে না। আমরা আশা করবো এই না বলা রোগ থেকে তারা মুক্তি পাবে।

অনুষ্ঠানে বিএফইউজের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম এ সময় বক্তব্য রাখেন।