logo
আপডেট : ১ মার্চ, ২০২২ ২২:১৫
সরকার ট্যাক্স বাড়াচ্ছে সুযোগ সুবিধা দিতে পারছে না: বিএনপি
নিজস্ব প্রতিবেদক

সরকার ট্যাক্স বাড়াচ্ছে সুযোগ সুবিধা দিতে পারছে না: বিএনপি

জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশন আয়োজিত মানববন্ধনে ঢাকা দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম।

ঢাকা দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম অভিযোগ করেছেন, সরকার ট্যাক্স বাড়াচ্ছে কিন্তু মানুষকে সুযোগ সুবিধা দিতে পারছে না।

গতকাল মঙ্গলবার (১ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে তেল, গ্যাস, বিদ্যুৎ, পানিসহ নিত্যপ্রয়োজনীয় মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশন আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশনের অনান্য নেতা-কর্মী এ সময় উপস্থিত ছিলেন।

আব্দুস সালাম বলেন, আপনারা আজকে লুটেপুটে খাচ্ছেন, মানুষের ট্যাক্স বাড়াচ্ছেন, জিনিসপত্রের দাম বাড়ছে, কিন্তু পাশাপাশি নাগরিকদের সুযোগ সুবিধা সেটা আপনারা দিতে পারছেন না। মানুষের মুখ বন্ধ করার জন্য চেষ্টা করছেন। কিন্তু, এইভাবে দেশ পরিচালনা করা যায় না।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ একদিক দিয়ে লুটেপুটে খাচ্ছে, আরেকদিক দিয়ে জিনিসপত্রের দাম বাড়ছে, বাড়াচ্ছেন কমাতে পারছে না। কেন পারছেন না?
প্রধানমন্ত্রী বলেন, মানুষের জন্য আজকে ভুর্তুকি দিতে পারেন না। পদ্মা সেতুসহ উন্নয়নের কথা বলে আজকে হাজার হাজার কোটি টাকা লুটেপুটে খাচ্ছেন। সেই টাকা যদি আজকে ভর্তুকি দিতে পারতেন তাহলে মানুষ আজকে ১০ টাকা কেজিতে চাল খেতে পারতো।

এছাড়াও তিনি বলেন, আজকে মৌলিক সমস্যা আওয়ামী লীগ সরকার। এই সরকারকে ক্ষমতা থেকে নামাতে পারলেই এদেশে সব সমস্যার সমাধান করতে পারবো। মানুষের সমস্যার পরিবর্তন করতে পারবো। আসুন সবাই ঐক্যবদ্ধ ভাবে এই সরকারকে হটানোর জন্য রাজপথে আন্দোলনে নামি।