logo
আপডেট : ২ মার্চ, ২০২২ ০৯:১১
ইতালি কাপ
ডার্বিতে সুযোগ কাজে লাগাতে পারলো না এসি মিলান
ক্রীড়া ডেস্ক

ডার্বিতে সুযোগ কাজে লাগাতে পারলো না এসি মিলান

শেষ হয়নি। তবে ইতালিয়ান কাপের সেমিফাইনালে যাওয়ার পথটা নিজেরাই কঠিন করে ফেললো এসি মিলান। মঙ্গলবার রাতে নিজেদের মাঠে খেলার সুযোগকে তারা কাজে লাগাতে পারেনি। সুযোগ তৈরি করেছিল কিন্তু তার ব্যবহার করতে না পারায় গোলশূন্য ড্র হয়েছে ম্যাচটি। আর এতে ফিরতি লেগে একটা বাড়তি সুবিধা পেতে যাচ্ছে ইন্টার মিলান।

নিজেদের মাঠের খেলায় রোসোনেরিদের শুরুটা ছিল ভালো। শুরু থেকেই তারা ইন্টারকে চেপে ধরেছিল। একাধিক আক্রমণ রচনাও করেছিল। কিন্তু শেষ পর্যন্ত গোল আদায় করতে পারেননি তারা। নবম মিনিটেই তারা এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল। ইন্টার মিলানের গোলরক্ষকের ভুলে সুযোগটি পেয়েছিলেন অ্যালেক্সিস সায়েলেমায়েকার্স। কিন্তু সুযোগটি তিনি কাজে লাগাতে পারেননি। ইন্টার গোলরক্ষক সামির হান্দানোভিচ নিজের ভুল নিজের শুধরেছেন দূর্দান্ত এক সেভের মাধ্যমে। অ্যালেক্সিসের নেওয়া শটটি দারুণভাবে ফিরিয়ে দেন।

কয়েক মিনিট আর এসি মিলান আরও একটা সুযোগ নষ্ট করে। এবার সুযোগটি পেয়েছিলেন ফ্রান্সের ওলিভার জিরোদ। থিও হার্নান্দেজ মাঝ মাঠ বল নিয়ে জিরোদের সঙ্গে দেওয়া নেওয়ার মাধ্যমে দারুণ আক্রমণটি গড়ে তুলেছিলেন। কিন্তু জিরোদের প্লেসিং শটটি অল্পের জন্য বাইরে দিয়ে চলে যায়। এমন একাধিক আক্রমণে এসি মিলান ইন্টার মিলানের রক্ষণভাগকে ব্যতিব্যস্ত করে রেখেছিল। আর সামির হান্দানোভিচকে একের পর এক পরীক্ষা দিতে হয়েছে। সে পরীক্ষায় দারুণভাবে সফল হয়েছেন হান্দানোভিচ। তার প্রতিরোধ ভাঙ্গতে পারেনি এসি মিলানের স্ট্রাইকাররা।

ইন্টার মিলান যে বসে বসে শুধু এসি মিলানের আক্রমণ দেখেছ তা নয়। তারাও আক্রমণ করেছে। বিশেষ করে দ্বিতীয়ার্ধের শুরুতে ইন্টার মিলান বেশ কিছু আক্রমণের সুযোগ পায়।
আগামী ২০ এপ্রিল ফিরতি লেগে মুখোমুখি হবে দল দুটো। এ দুই দলের মধ্যে লড়াইয়ে জয়ী দল ফিওরেন্টিনা বা জুভেন্টাসের বিপক্ষে খেলবে। ফিওরেন্টিনা ও জুভেন্টাসের এখনও প্রথম লেগের খেলা হয়নি। বুধবার তারা মাঠে নামবে।