logo
আপডেট : ৩ মার্চ, ২০২২ ০৮:১০
চটজলদি নিখুঁত মেকআপ
ইসমত জেরিন স্মিতা

চটজলদি নিখুঁত মেকআপ

সকালে ঘুম থেকে উঠতে না উঠতেই অফিস যাওয়ার তাড়া শুরু হয়ে যায়। মাপা সময়ে সাজগোজ করা আর কতটাই বা সম্ভব! কিন্তু তাই বলে কি একেবারে কিছু না করে সাদামাটা হয়ে অফিস যাবেন? কেমন হয় যদি সাজগোজের সময়টাকেই কমিয়ে ১৫ মিনিটের বদলে পাঁচ মিনিটে নামিয়ে আনতে পারেন? তা হলে তো দুদিকই রক্ষা পায়, তাই না? চলুন তা হলে জেনে নিই কিভাবে এই সাজটি করবেন।


ফাউন্ডেশনের বদলে নিন বিবি ক্রিম:  তাড়াহুড়োর মধ্যে ফাউন্ডেশন ম্যানেজ করা মুশকিল। অনেকক্ষণ ধরে ব্লেন্ড না করলে কিছুতেই স্বাভাবিক মসৃণ ফিনিশ পাবেন না আপনি। বদলে বেছে নিন বিবি ক্রিম। ত্বকের খুঁত ঢেকে দেওয়া থেকে শুরু করে রোদের ক্ষতিকর প্রভাব থেকে ত্বককে বাঁচানো, আর সেই সঙ্গে মসৃণ ফিনিশ- সবটাই দেয় বিবি ক্রিম। মুখে আর গলায় ক্রিমের মতো মেখে নিলেই তা হয়ে যায় চমক।

 


এক লিপস্টিকে পুরো মেকআপ :  এমনিতেই অফিস যাওয়ার সময় হালকা মেকআপের ওপরেই ভরসা রাখি আমরা। তার জন্য একটা লিপস্টিকই যথেষ্ট! গোলাপি, কোরাল বা ব্রাউনের মতো একটা লিপ কালার বেছে নিন। আর সেটাই লাগিয়ে নিন চোখের পাতায়, ঠোঁটে আর গালে। আঙুল দিয়ে ভালো করে ব্লেন্ড করে দিন। সুন্দর মনোক্রোম লুক পাবেন, রেডি হয়ে যাবেন মাত্র দু-তিন মিনিটের মধ্যে।


নিন কাজল অথবা মাস্কারা:  সকালের ব্যস্ততায় কাজলকালো চোখ পেতে ভরসা রাখুন কাজল পেনসিলের ওপর। লিকুইড আইলাইনার ঘেঁটে যেতে পারে তাড়াহুড়োয়। কাজল পেনসিলে সে ভয় নেই। লাইনারের মতো করেই পরে নিন চোখে। অথবা কাজলের বদলে চোখের পল্লবে বুলিয়ে নিন মাস্কারা। চোখ একই রকম গাঢ় আর সুন্দর দেখাবে। এবার ঘড়ির দিকে তাকান। মাত্র পাঁচ মিনিট কেটেছে, আর আপনার সাজ কমপ্লিট!