logo
আপডেট : ৫ মার্চ, ২০২২ ১৪:৫৬
একক নাটক ‘তোমার জন্য’

একক নাটক ‘তোমার জন্য’

জসিম মনের চিত্রনাট্য ও পরিচালনায় নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন খাইরুল বাশার, সারিকা সাবরিন, শেখ মাহাবুবুর রহমান, প্রিয়ন্তি, রাকিব খান, আরিফুর রহমান প্রমুখ। নাটকের গল্প এমন- প্রীতির বাসার সামনে প্রায় ঘোরাঘুরি করে নিশাদ। প্রীতি বুঝতে পারে নিশাদ তাকে পছন্দ করে।

কিন্তু নিশাদ নিজ থেকে প্রীতিকে কিছুই বলে না। তাই প্রীতিও ভাব নিয়ে নিশাদকে পাত্তা দেয় না। বাসার সামনে, ভার্সিটিতে যেতে, বারান্দায়, সব স্থানে প্রীতিকে ফলো করে নিশাদ। একসময় প্রীতি বিরক্ত হয়ে নিশাদের কাছে ফলো করার কারণ জানতে চাইলে নিশাদ কোনো উত্তর না বলে চলে যায়। এতে নিশাদ সম্পর্কে জানার জন্য আরো আগ্রহী হয় প্রীতি।


প্রীতিকে নিয়ে তার বাবা-মায়ের অনেক ভয়। কারণ, এলাকার একজন ভিলেন দীর্ঘদিন ধরে প্রীতিদের বাড়ি দখল করতে চায়। দীর্ঘদিন ধরে সেই প্রীতির বাবাকে হুমকি দিয়ে আসতেছে এবং জাল দলিল দেখিয়ে নিজেকে বাড়ির আসল মালিক দাবি করতেছে। সেই ভিলেন যদি প্রীতির কোনো ক্ষতি করে।

সারাক্ষণ এই ভয় তার মা-বাবার। হঠাৎ করেই একদিন ওই ভিলেনকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশ জানায়, একজন সাংবাদিক ওই ভিলেনের সব অপকর্মের তথ্য দিয়েছে তাদের এবং তার অবস্থান শনাক্ত করে খবর দিয়েছে। ওই সাংবাদিকের তথ্যের ভিত্তিতে পুলিশ ভিলেনকে গ্রেপ্তার করেছে। বাকি গল্প জানতে নাটকটি দেখুন।