logo
আপডেট : ৬ মার্চ, ২০২২ ১৭:৩২
বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই পেল ১১০০ শিক্ষার্থী
নোয়াখালী প্রতিনিধি

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই পেল ১১০০ শিক্ষার্থী

শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ করা হয়েছে

নোয়াখালীর চাটখিলে ৫৫টি মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও মাদরাসার ১ হাজার ১০০ শিক্ষার্থীর মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ করা হয়েছে। একই সঙ্গে সাধারণ জ্ঞান ও ৭ মার্চের ভাষণের ওপর রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রোববার (৬ মার্চ) দুপুরে চাটখিল উপজেলা প্রশাসনের আয়োজনে এবং একটিভ ফাউন্ডেশনের অর্থায়নে এসব বই বিতরণ ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চাটখিল উপজেলা পরিষদের সামনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চাটখিল উপজেলা নির্বাহী অফিসার এএসএম মোসা’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং একটিভ ফাউন্ডেশনের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চাটখিল পৌর মেয়র মো. নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন জাহাঙ্গীর, উপজেলা ভাইস চেয়ারম্যান এইচ.এম আলী তাহের ইভু, মহিলা ভাইস চেয়ারম্যান রোজী শাহীনসহ আরো অনেকে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান ভূঁইয়া। সভা শেষে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে সাধারণ জ্ঞান ও ৭ মার্চের ভাষণের ওপর রচনা প্রতিযোগিতায় অংশ নেয় ১ হাজার ১০০ শিক্ষার্থী। এর মধ্যে ২৬ জনকে পুরস্কার দেওয়া হয়েছে। প্রথম ও দ্বিতীয় পুরস্কার হিসেবে দুইজনকে ল্যাপটপ দেওয়া হয়েছে। এছাড়া বাকিদের নগদ টাকা দেওয়া হয়েছে।