logo
আপডেট : ৬ মার্চ, ২০২২ ১৮:৩৯
স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন
নিজস্ব প্রতিবেদক

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

প্রতীকী ছবি

ঢাকার কদমতলীতে স্ত্রী (পলি আক্তার মীম) হত্যার দায়ে স্বামীকে (মো. ইসমাইল হোসেন) যাবজ্জীবন কারাদন্ড এবং ২০ হাজার টাকা জরিমানার রায় দিয়েছেন ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক ।

সাড়ে চার বছর আগে এই খুনের ঘটনা ঘটে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সালাউদ্দিন হাওলাদার ভোরের আকাশকে জানান, বিচারক মো. রবিউল আলম এ রায় দেওয়ার সময় ইসমাইলকে কারাগার থেকে এজলাসে হাজির করা হয়।

জানা যায়, নিহত পলি আক্তার মীম ও তার স্বামী ইসমাইল দুজনেই ঢাকা ম্যাচ ফ্যাক্টরীর কাছে জেদ্দা ডায়িং ফ্যাক্টরীতে কাজ করতেন। ২০১৭ সালের ১৪ সেপ্টেম্বর সাংসারিক বিষয়ে ঝগড়ার জেরে ইসমাইলের হাতে মারধরের শিকার হন মীম।

সেদিন মীমের খালা রিনা বেগমকে ফোন দিয়ে ইসমাইল জানান, ঝগড়াঝাটির জের ধরে ঘর বন্ধ করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে পলি।

সে সময় পুলিশকে বিষয়টি অবহিত করেন রিনা বেগম। এরপর ওই ঘরের তালা ভেঙ্গে পলির মৃতদেহ উদ্ধার করে পুলিশ। শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক জখম এবং নাক দিয়ে রক্ত বের হওয়া পলিকে মিটফোর্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসক মীমকে মৃত ঘোষণা করেন।

মামলার এজাহারে বলা হয়, মীমকে হত্যা করে পালিয়ে গেছেন ইসমাইল। ইসমাইলের বাড়ি ময়মনসিংহের নান্দাইলের শিংদই গ্রামে। মীমের মা মারা যাওয়ায় বাবা অন্যত্র বিয়ে করেন। এরপর তার খালা ঝালকাঠির মৃধাবড়ির বেতলোচ গ্রামে তাকে লালনপালন করেন।

মামলার নথি থেকে জানা যায়, অভিযোগপত্র জমার ১ বছর পরে ২০১৮ সালের ২৬ মে পলি হত্যার অভিযোগ গঠনের মাধ্যমে ইসমাইলের বিরুদ্ধে বিচার শুরুর নির্দেশ আসে।

আসামীর পক্ষে ছিলেন আইনজীবী রকিবুল ইসলাম রাকিব।

ভোরের আকাশকে তিনি বলেন, এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে।