logo
আপডেট : ৮ মার্চ, ২০২২ ০৭:১৭
জোড়া গোলে অঁরিকে টপকালেন কেন
ক্রীড়া ডেস্ক

জোড়া গোলে অঁরিকে টপকালেন কেন

হ্যারি কেনের জোড়া গোলে ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ এক জয় পেয়েছে টটেনহাম হস্পার। সোমবার রাতে তার জোড়া গোলে নিজেদের মাঠের খেলায় টটেনহাম ৫-০ গোল উড়িয়ে দিয়েছে এভারটনকে। এই জয়ের ফলে টটেনহামের সামনে শীর্ষে চারের ওঠার সম্ভাবনা তৈরি হয়েছে। সে সঙ্গে উজ্জ্বল হয়েছ চ্যাম্পিয়ন্স লিগের খেলার স্বপ্নও।

বড় জয় সত্ত্বেও টটেনহাম বর্তমানে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে রয়েছে। তারপরও শীর্ষ চারে ওঠার সম্ভাবনার কারণ অন্য দলগুলোর সঙ্গে তাদের পার্থক্য নূন্যতম। পাঁচে থাকা ম্যানইউয়ের পয়েন্ট ৪৭। ৪৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ওয়েস্ট হাম ইউনাইটেড। আর টটেনহাম হস্পারের পয়েন্ট ৪৫। গোল পার্থক্যে হস্পার পিছিয়ে থাকলেও তারা একটা ম্যাচ কম খেলেছে।

এদিকে জোড়া গোলের সুবাদে কেন ইংলিশ প্রিমিয়ার লিগে একটা মাইলফলকে পৌঁছেছেন। প্রিমিয়ার লিগে তার গোল সংখ্যা ১৭৬। সর্বাধিক গোল করার তালিকায় তিনি ছাড়িয়ে গেছেন আর্সেনালের কিংবদন্তী থিয়েরি অঁরিকে। এখন কেন রয়েছেন ষষ্ঠ স্থানে।

হ্যারি কেন উভয়ার্ধে একটি করে গোল করেন। হস্পারের হয়ে অন্য গোলগুলো করেন সং হিউং মিন ও সার্জিও রিগুউলন। অন্য গোলটি ছিল ওন গোল। ১৪ মিনিটে ওন গোলের মাধ্যমে টটেনহাম প্রথম গোলের দেখা পায়।